• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ঘূর্ণিঝড় নিসর্গ' আছড়ে পড়ার আতঙ্কে মুম্বই! এনডিআরএফ থেকে আবহবিদদের তৎপরতা শুরু

  • |

আম্ফানের প্রবল দাপট সহ্য করেছে এদেশ। বিশেষত বাংলায় আম্ফানের প্রবল ধ্বংসলীলা দেখা গিয়েছে। এবার সাইক্লোন নিসর্গ নিয়ে উদ্বেগে আতঙ্কে ভাকতের পশ্চিম উপকূল। সেখানে ৩ রা জুন আছড়ে পড়ার কথা এই সাইক্লোনের। একনজরে দেখে নেওয়া যাক এই ঝড় নিয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য।

 ঘণ্টায় ১২৫ কিলোমিটার বেগে আসছে নিসর্গ

ঘণ্টায় ১২৫ কিলোমিটার বেগে আসছে নিসর্গ

আরব সাগরে সৃষ্টি হওয়া এই ঘূর্ণিঝড়ের অভিমুখ ভারতের পশ্চিম উপকূলে। ক্রমেই গতি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় নিসর্গ। আবহবিদদের মতে, আছড়ে পড়ার সময় এই ঝড়ের গতিবেগ দাঁড়াবে ১০৫ থেকে ১১৫ কিলোমিটার। তবে সর্বচ্চ গতি ১২৫ কিলোমিটার প্রতি ঘণ্টায় হতে পারে বলে খবর।

 ৩ জুন মহারাষ্ট্রের নামছে নিসর্গ

৩ জুন মহারাষ্ট্রের নামছে নিসর্গ

গুজরাতে আছড়ে পড়ার কথা নিসর্গের। ৩ জুন সকালেই পরিস্থিতি উদ্বেগজনক হতে পারে বলে খবর। মুম্বইকে পাখির চোখ করেই নিসর্গ এগিয়ে যাচ্ছে বলে জানানো হয়েছে। তবে এরপর ৪ জুন মধ্যপ্রদেশের দিকে ঝড়টির অভিমুখ ঘুরে যেতে পারে।

ময়দানে এনডিআরএফ

ময়দানে এনডিআরএফ

নিসর্গ পরিস্থিতি মোকাবিলা করতে এনডি আরেফ এর ১৬ টি দলকে মহারাষ্ট্রের বিভিন্ন জায়গায় মোতায়েন করা হয়েছে। প্রতিটি দলে ৪৫ জন করে সদস্য রয়েছেন। রত্নগিরি, পলঘর, রায়গড়, মুম্বই সহ একাধিক এলাকায় এনডিআরএফ মোতায়েন রয়েছে ।

 ল্যান্ডফল-এর আতঙ্ক

ল্যান্ডফল-এর আতঙ্ক

সবেমাত্র এক সপ্তাহ কেটেছে ভারতে আম্ফানের প্রবল দাপট থেমেছে। এরপর মাঝের সময়টা যেতে না যেতেই ফের আরও এক সাইক্লোন। ভারতের বাণিজ্যনগরী মুম্বই এবার সাইক্লোনের লক্ষ্য। এদিকে ঝড়ের ল্যান্ডফল-এর সময় নিয়ে আবহবিদরা বিভিন্ন হিসাবে ব্যস্ত। মনে করা হচ্ছে মঙ্গলবার বিকেলের দিকেই ঠাওরে নেওয়া যাবে যে এই ঝড়ের ল্যান্ডফল ঠিক কোন সময় হতে পারে।

ভয়ঙ্কর বিপদে রাজ্য, ত্রাণ কাজ দুর্বল মত সুজনের

কাশ্মীরে জঙ্গিদের ব্যর্থ হামলার নেপথ্যে জঙ্গি 'লম্বু'! জইশ চিফ মাসুদের সঙ্গে এর 'সম্পর্ক' ফাঁস

English summary
Cyclone Nisarga update in bengali, NDRF on alert
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X