• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘূর্ণিঝড় নিসর্গের নিশানায় করোনা বিধ্বস্ত মুম্বই! কতটা আঘাত হানার সম্ভাবনা এই ঝড়ের

  • |

আরব সাগর থেকে ক্রমেই উত্তরের দিকে এগিয়ে যাচ্ছে ঘূর্ণিঝড় নিসর্গের অভিমুখ। আপাতত ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিবেগ নিয়ে এগোচ্ছে নিসর্গ। তবে পরবর্তীকালে তা প্রবল গতিবেগ নিয়ে ধেয়ে আসতে চলেছে করোনা বিধ্বস্ত ভারতের বাণিজ্যনগরী মুম্বইতে। একনজরে দেখে নেওয়া যাক এর ধ্বংসলীলা ঘিরে কোন কোন তথ্য উঠে আসছে।

আইএমডির লাল সতর্কতা

আইএমডির লাল সতর্কতা

মুম্বই শহরের জন্য আইএমডির তরফে লাল সতর্কতা জারি করা হয়েছে। এই শহরই একমাত্র ঘূর্ণি ঝড় নিসর্গের পাখির চোখ। এছাড়াও মৎসজীবীদের এই ঝড় সম্পর্কে সচেতন করে দেওয়া হয়েছে।

 ঝড়ের গতি

ঝড়ের গতি

সাগরে আপাতত ৯০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার বেগে বয়ে যাচ্ছে নিসর্গের ঝোড়ো হাওয়া। আর তা ল্যান্ডফল-এর পর গতিবেগ আরও বাড়াতে পারে। মনে করা হচ্ছে সর্বোচ্চ ১২৫ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে এই ঝড় বয়ে যাবে।

 ৩ রা জুন থেকে কতটা বৃষ্টির আশঙ্কা

৩ রা জুন থেকে কতটা বৃষ্টির আশঙ্কা

মনে করা হচ্ছে , ৩ রা জুন থেকে মুম্বই সহ সংলগ্ন এলাকায় ২০৪. ৫ মিলিমিটার বৃ্ষ্টিপাত হবে। যার প্রভাব পার্শ্ববর্তী গোয়াতেও গিয়ে পড়তে পারে বলে খবর। প্রবল ঝড় ও বৃষ্টির দাপট রুখতে বহু নিচু এলাকা থেকে মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে নিরাপদ স্থানে।

মুম্বই ঘিরে আতঙ্ক

মুম্বই ঘিরে আতঙ্ক

সবেমাত্র কয়েকদিন কেটেছে আম্ফানের ধ্বংসলীলা শেষ হয়েছে। এরপরই মাঝের এক সপ্তাহ বাদে ফের নকুন ঘূর্ণিঝড়। এদিকে, আম্ফানের পরিস্থিতি দেখার পর মুম্বইয়ের বিভিন্ন জায়গায় প্রশাসনকে সতর্ক করা হয়েছে। সেখানেও গাছ উপড়ে যাওয়া থেকে শুরু করে প্রবল জোলচ্ছ্বাস ও ইলেক্ট্রিকের পোল উপড়ে যাওয়ার মতো ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা।

রাজ্য বিজেপিতে সহসভাপতির পদ দেওয়া হল অর্জুন সিংকে

চার্চে যাবেন ট্রাম্প, ওয়াশিংটনে শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের উপর রবার বুলেট ও কাঁদানে গ্যাস

English summary
Cyclone Nisarga update in Bengali, devastation is very forceful, IMD issues red alert
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X