• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Cyclone Mandous: প্রবল বর্ষণ শুরু উপকূলে, বন্ধ স্কুল-কলেজ, লাল সতর্কতা জারি করল রাজ্য সরকার

Cyclone Mandous: প্রবল বর্ষণ শুরু উপকূলে, বন্ধ স্কুল-কলেজ, লাল সতর্কতা জারি করল রাজ্য সরকার
Google Oneindia Bengali News

প্রহর গুণছে তামিলনাড়ু। তীব্র গতিতে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় মান্দোস। ইতিমধ্যেই উপকূলে শুরু হয়ে গিয়েছে প্রবল ঝড়-বৃষ্টি। মধ্যরাতে চেন্নাই উপকূলে আছড়ে পড়ার কথা ঘূর্ণিঝড় মান্দোসের। ইতিমধ্যেই তামিলনাড়ু সরকারের পক্ষ থেকে জারি করা হয়েছে লাল সতর্কতা। বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল-কলেজ। ভোর সাড়ে পাঁচটা থেকে বাড়ছে বর্ষণের তীব্রতা।

 তীব্র বর্ষণ শুরু উপকূলে

তীব্র বর্ষণ শুরু উপকূলে

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মন্দোস। যত ভূমির দিকে এগোচ্ছে তত তীব্র হচ্ছে তার গতি। আশঙ্কায় প্রহর গুণছেন তামিলনাড়ুর উপকূলের বাসিন্দারা। ভোর সাড়ে পাঁচটা থেকে চেন্নাই সহ তামিলনাড়ুর উপকূলবর্তী এলাকাগুলিতে তীব্র হয়েছে বর্ষণ। মধ্যরাতে চেন্নাইয়ের উপর দিয়ে বসে যাওয়ার কথা ঘূর্ণিঝড় মান্দোসের। অতি বর্ষণের জেরে ইতিমধ্যেই একাধিক জায়গায় জারি করা হয়েছে লাল সতর্কতা। চেন্নাই শহরের নীচু এলাকাগুলিতে জল জমতে শুরু করেছে।

জারি লাল সতর্কতা

জারি লাল সতর্কতা

মান্দোসের অপেক্ষায় প্রহর গুণছে তামিলনাড়ু। উপকূলবর্তী জেলা গুলিতে শুরু হয়ে গিয়েছে প্রবল ঝড়বৃষ্টি। শুক্রবার মধ্যরাতে আছড়ে পড়বে মন্দোস। তার আগে শুক্রবার ভোর থেকেই দাপট দেখাতে শুরু করে দিয়েছে ঝড়-বৃষ্টি। পণ্ডিচেরিতেও শুরু হয়ে গিয়েছে বৃষ্টি। শ্রীহরিকোটা ঘণ্টায় ৬৫ থেকে ৭৫ কিলোমিটার বেগে বইতে শুরু করেছে ঝোড়ো হাওয়া। কারাইকাল উপকূল থেকে ২৭০ কিলোমিটার দূরে অবস্থান করছে মন্দোস। ইতিমধ্যেই তামিলনাড়ু সরকার ৩ জেলায় জারি করেছে লাল সতর্কতা। অতি বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে ১২টি জেলায়।
তারমধ্যে রয়েছে চেন্নাই, তিরুভেল্লুর, চেঙ্গালপট্টু, ভেলোর রানিপেট্টাই, কাঞ্চিপূরম।

 বন্ধ স্কুল-কলেজ

বন্ধ স্কুল-কলেজ

চেন্নাইয়ে জারি করা হয়েছে অতিবর্ষণের সতর্কতা। শুক্রবার ভোরে চেন্নাই ৫২.৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। গোটা শহর বিপর্যস্ত। বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল কলেজ। বন্ধ দোকান বাজার। খুব প্রয়োজন ছাড়া কাউকে বাড়ির বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে। ৫০৯৩টি ত্রাণ শিবির খোলা হয়েছে। ১৬৯টি ত্রাণ শিবির খোলা হয়েছে শুধু মাত্র চেন্নাই শহরে। ইতিমধ্যেই সমুদ্রে জলোচ্ছাস শুরু হয়ে গিয়েছে। পণ্ডিচেরি, চেঙ্গালপেট্টু, ভিল্লুপুরম, কাঞ্চিপুরমে অতিবর্ষণ শুরু হয়ে গিয়েছে।

 গাইডলাইন জারি করল তামিলনাড়ু সরকার

গাইডলাইন জারি করল তামিলনাড়ু সরকার

পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই একগুচ্ছ গাইডলাইন জারি করেছে তামিলনাড়ু সরকার। প্রয়োজন ছাড়া কাউকে বাড়ির বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে। বা়ড়িতে শুকনো খাবার মজুত করে রাখতে বলা হয়েছে। সেই সঙ্গে মোমবাতি ব্যাটারি টর্চ মজুত রাখতে বলা হয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। হাসপাতালগুলিকেও সতর্ক করা হয়েছে। ইতিমধ্যে সেচ দফতর একাধিক জায়গায় অতিরিক্ত জল ছাড়ার সতর্কতা জারি করেছে।

Weather update:মরশুমের শীতলতম দিন, শহরের তাপমাত্রা নামল ১৫ ডিগ্রিতেWeather update:মরশুমের শীতলতম দিন, শহরের তাপমাত্রা নামল ১৫ ডিগ্রিতে

English summary
Cyclone Mandous near to Tamilnadu coast
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X