• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বুধবারের মধ্যে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় 'মহা'! সঙ্গে রয়েছে পশ্চিমী ঝঞ্ঝাও, সতর্কতা জারি

গুজরাত উপকূলের দিকে এগোচ্ছে সাইক্লোন মহা। যার জেরে শেষ ২৪ ঘন্টায় গুজরাতে হাল্কা বৃষ্টি হয়েছে। অনেক জায়গাতেই হয়েছে বজ্রপাত। বেশ কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিও হয়েছে। সাইক্লোন মহার প্রভাব পড়েছে, আরব সাগরের পূর্ব মধ্য অংশে। এছাড়াও পশ্চিমী ঝঞ্ঝার আশঙ্কা রয়েছে উত্তর পাকিস্তান এবং সংলগ্ন এলাকার ওপর।

 এগোচ্ছে পশ্চিমী ঝঞ্ঝা

এগোচ্ছে পশ্চিমী ঝঞ্ঝা

পশ্চিমী ঝঞ্ঝা এগোচ্ছে পূর্ব উত্তর পূর্ব দিকে। আর মহা এগোচ্ছে পশ্চিম উত্তর পশ্চিম দিকে। এইকারণে আগামী ২৪ ঘন্টায় বৃষ্টিপাতের পরিমাণ কমবে। কিন্তু জলীয় বাষ্পের কারণে, বেশ কিছু জায়গায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বেসরকারি আবহাওয়া সংস্থা স্কাইমেট।

এগোচ্ছে 'মহা'

এগোচ্ছে 'মহা'

এই মুহুর্তে অতিপ্রবল ঘূর্ণিঝড় মহা পূর্ব মধ্য আরব সাগরের ওপর অবস্থান করছে। যা আগামী ২৪ থেকে ৩৬ ঘন্টায় পশ্চিম উত্তর পশ্চিম দিকে অগ্রসর হবে। এরপর তা দক্ষিণ গুজরাত এবং উত্তর মহারাষ্ট্রের দিকে যাবে। এরপর আস্তে আস্তে শক্তি হারাবে।

প্রভাব ৬ থেকে ৮ নভেম্বরের মধ্যে

প্রভাব ৬ থেকে ৮ নভেম্বরের মধ্যে

ভেরাভলস পোরবন্দর, দিউ, নভসারি, ভালসাদ, সুরাত, ভাবনগর, আমরেলি, জুনাগড়ে মহার প্রভাব বড়বে ৬ থেকে ৮ নভেম্বরের মধ্যে। এই সময়ের মদ্যে মাঝারি বৃষ্টির পাশাপাশি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বলেও জানানো হয়েছে।

উত্তাল হবে সমুদ্র

উত্তাল হবে সমুদ্র

প্রবল সামুদ্রিক বাতাসের সঙ্গে সমুদ্রও উত্তাল হবে এই সময়। ফলে এই সময় দক্ষিণ গুজরাতে আবহাওয়ার প্রভাব পড়তে চলেছে জীবন জীবিকার ওপর। অন্যদিকে এই সময়তেই গুজরাতের উত্তর অংশে আবহাওয়া থাকবে মেঘলা।

English summary
Cyclone Maha will fall at Gujarat coast before Wednesday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X