• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বঙ্গোপসাগরে ফুঁসছে সাইক্লোন 'ফণী'! 'হলুদ সতর্কতা'র পর পর্যটকদের বিশেষ বার্তা ওড়িশার

শক্তি আরও বাড়িয়ে বঙ্গোপসাগরে ক্রমেই ঘনীভূত হচ্ছে সাইক্লোন 'ফণী'। ওড়িশায় পুরী ছেড়ে বৃহস্পতিবারের মধ্যে পর্যটকদের চলে যাওয়ার আবেদন জানিয়েছেন ওড়িশা সরকার। সাইক্লোন 'ফণী' ঘিরে রীতিমত আশঙ্কার মেঘ দেখা দিয়েছে পশ্চিমবঙ্গ সহ ৩ রাজ্যে।

 ওড়িশার পরিস্থিতি

ওড়িশার পরিস্থিতি

ওড়িশায় সাইক্লোন 'ফণী' ঘিরে ইতিমধ্যেই হলুদ সতর্কতা জারি করা হয়ে গিয়েছে। পর্যটকদেরও বৃহস্পতিবারের মধ্যে ওড়িশা ছাড়ার আবেদন জানিয়েছে সেখানের প্রশাসন। এদিকে, মনে করা হচ্ছে পুরী ও ব্রহ্মপুরে সাইক্লোন ফনির দাপটে ব্যাপক ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে।

 বন্ধ স্কুল

বন্ধ স্কুল

সাইক্লোন ফণীর দাপটে প্রবল ঝড়ের আশঙ্কায় বন্ধ রাখা হয়েছে ওড়িশার বিভিন্ন স্কুল। এদিকে, ১৯ মে ওড়িশার পাটকুড়াতে নির্বাচন হওয়ার কথা । যে এলাকায় ঝড়ের প্রভাব প্রবল হতে পারে বলে আশঙ্কা। সেখানের ভোটগ্রহণ স্থগিত রাখার জন্য আবেদন জানিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়ে ওড়িশার নবীন পট্টনায়ক সরকার।

উপকূলবর্তী এলাকায় সতর্কতা

উপকূলবর্তী এলাকায় সতর্কতা

ওড়িশা, পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশের উপকূলবর্তী এলাকায় জারি রয়েছে সতর্কতা। যেকোনও রকমের পরিস্থিতি মোকাবিলায় তৈরি রয়েছে নৌসেনা। বিশাখাপত্তনম ও চেন্নাইয়ে প্রস্তুত রয়েছে দুটি নৌজাহাজ। মনে করা হচ্ছে সাইক্লোন ফনি কমপক্ষে ১০ কোটি মানুষের ওপর আঘাত হানতে চলেছে।

English summary
Cyclone Fani gets severe, Odisha declares holiday in schools, braces for landfall.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X