• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ফণী'র বিধ্বংসী হানার পর ওড়িশায় 'তীব্র গরমে ৮ দিন ধরে নেই জল-বিদ্যুৎ! বাড়ছে ক্ষোভ

বিধ্বংসী ঝড়ের পূর্বাভাস পাওয়ার পর থেকেই ,ওড়িশার উপকূলবর্তী অঞ্চলের থেকে কয়েক লক্ষ মানুষকে সরিয়ে নিরাপদ আশ্রয় দিয়েছিল প্রশাসন। এরপর আতঙ্কিত ওড়িশা দেখেছে ঝড়ের তাণ্ডব। 'ফণী'র ধ্বংসলীলায় কখনও উড়ে গিয়েছে জলের ট্যাঙ্ক, কখনও রাস্তায় পড়ে গিয়েছে বাস। ধীরে ধীরে আসতে শুরু করে ৩৪ জনের মৃত্যু সংবাদ। আর এরপর তীব্র জলকষ্টে জেরবার ওড়িশা।

গরমে নেই জল

গরমে নেই জল

সাইক্লোন ফণীর পর কেটে গিয়েছে ৮ দিন। আর এই ৮ দিন ধরে ওড়িশার একাধিক এলাকায় নেই জল, বিদ্যুৎ। এদিকে, ফণী সরে যেতেই ওড়িশা জুড়ে শুরু হয়েছে তীব্র তাপপ্রবাহ। আর ফণীর জেরে সেখানে জল সংকট ছিলই । ফলে সবমিলিয়ে করুণ পরিস্থিতি গোটা রাজ্যে।

 বাড়ছে ক্ষোভ

বাড়ছে ক্ষোভ

ওড়িশায় একেতেই গরম, তারওপর চলছে তীব্র তাপপ্রবাহ। এতে জল না পেয়ে মানুষের ক্ষোভের পরিমাণ ক্রমেই বাড়ছে। বিভিন্ন রাস্তা অবরোধ করে বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করে চলেছেন। কোথাও কোথাও প্রশাসনের প্রতিনিধিদের নিশানা করে আক্রমণের ঘটনাও ঘটে গিয়েছে। তবে প্রশাসনের আশ্বাস , রবিবার থেকে পরিস্থিতি খানিকটা নিয়ন্ত্রণে আসবে।

পৌঁছয়নি ত্রাণ সামগ্রী

পৌঁছয়নি ত্রাণ সামগ্রী

বিভিন্ন ত্রাণ শিবির থেকে অভিযোগ উঠছে ওড়িশায় সঠিকভাবে পৌঁছচ্ছেনা ত্রাণ সামগ্রী। পুরী ও খুরদায় এরকম অভিযোগ পেয়ে জাতীয় মানবাধিকার কমিশন চিঠি পাঠিয়েছে ওড়িশা প্রশাসনকে।

English summary
Cyclone Fani aftermath, No water, electricity for 8 days, protests rock Odisha.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X