• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাইক্লোন 'বুরেভি'-র আছড়ে পড়তে চলেছে শীঘ্রই! বিপর্যয় ঘিরে 'রেড অ্যালার্ট'

আগেই আলোচনা চলেছে আবহবিদ মহলে যে আদৌ নিভারের পরেই সাইক্লোন বুরেভি আসবে কি না, তা নিয়ে! তবে এবার ২ রা ডিসেম্বর ২ তারিখে আসন্ন সাইক্লোন নিয়ে পারদ চড়তেই জানা যাচ্ছে, নিভার পরবর্তী সময়ে যে ঝড় আসছে তার নাম সাইক্লোন 'বুরেভি'ই হতে চলেছে। তবে নামকরণ, কয়েকটি দিক থেকে নির্দিষ্ট করতে হবে।

২৫ নভেম্বর ও ২ রা ডিসেম্বর

২৫ নভেম্বর ও ২ রা ডিসেম্বর

সবেমাত্র সাইক্লোন নিভারের .ব্যাপক বিধ্বংসী পরিস্থিতি কাটিয়ে উঠছে তামিলনাড়ু। এরপর এক সপ্তাহ কাটতে না কাটতেই ফের আরও এক ঝড় আসন্ন বলে খবর জানিয়এছে মৌসমভবন। গত ২৫ নভেম্বর নিভার আসার পর এবার ২ রা ডিসেম্বর সাইক্লোন বুরেভি আসছে বলে খবর।

 বঙ্গোপসাগরের পরিস্থিতি

বঙ্গোপসাগরের পরিস্থিতি

আবহবিদদের মতে, বঙ্গোপসাগরের উপরিভাগে ক্রমেই জলের তাপমাত্রা বাড়ছে। একই পরিস্থিতি আরব সাগরেও। আর এমন কিছু লক্ষণ দেখে মনে করা হচ্ছে যে খুব জলদিই আছড়ে পড়তে চলেছে নিভার পরবর্তী ঝড় বুরেভি।

 নামকরণ ও বুরেভি

নামকরণ ও বুরেভি

মূলত, ক্রান্তীয় ঝড়ের নামকরণের ক্ষেত্রে যে বিধি রয়েছে, তাতে নিভারের পরবর্তী পর্যায়ের ঝড়ের নামকরণ 'বুরেভি' হতে চলেছে। এই নাম এসেছে মালদ্বীপ থেকে। তবে এখনই ২ রা ডিসেম্বর সাইক্লোন আছড়ে পড়বে, নাকি ক্ম শক্তিধর কোনও ঝড় আছড়ে পড়বে , তা নিয়ে সংশয় রয়েছে। তাই নামকরণ এখনও পর্যন্ত নিশ্চিতভাবে ঘোষণা করা হয়নি।

 রেড অ্যালার্ট

রেড অ্যালার্ট

এদিকে মঙ্গলবার ও বুধবার থেকেই তামিলনাড়ু ও কেরলে প্রবল বর্ষণ শুরু হতে পারে আসন্ন এই সাইক্লোন ঝড়ের জন্য। যার জেরে দুই রাজ্যের ক্ষেত্রে রেড অ্যালার্ট 'ওয়েদার ব্যুরো'র তরফে জারি হয়েছে বলে খবর। এই বর্ষণ আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে বলে খবর।

কলকাতা : আলকায়দা থেকে লোক নিয়ে এসে পশ্চিমবঙ্গে ভোট হয়, বিস্ফোরক মন্তব্য দিলীপের

মঙ্গলবার থেকে 'দুয়ারে দুয়ারে সরকার' কর্মসূচি শুরু! চার রাউন্ডে কোন কোন সুবিধা, একনজরে

English summary
Cyclone Burevi to hit Tamilnadu week after Nivar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X