• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আতঙ্কের মধ্যেই ব্যাঙ্কিং ক্ষেত্রের 'ওটিপি' নিয়ে সাইবার ক্রাইম! চরম বার্তা SBI এর

করোনার সংকটে দেশে ছোটখোটো অপরাধের সংখ্যা অনেকটাই কমেছে। এমনই বার্তা দিয়েছে প্রশাসন। তবে সাইবার ক্রাইমের হানা দেশে নতুন উদ্বেগ তৈরি করেছে। যে সাইবার ক্রাইমের নজর ,নিশ্ছিদ্র নিরাপত্তায় থাকা করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর 'রিলিফ ফান্ড' এও গিয়ে পড়েছে ।যদিও এই ফান্ড আপাতত সুরক্ষিত বলে খবর। এদিকে, ব্য়াঙ্কিং সেক্টরে নতুন সাইবার ক্রাইমের হানা ধরা পড়েছে। আর সেই নিয়ে সতর্ক করেছে এসবিআই।

যেভাবে ঘটছে অপরাধ

যেভাবে ঘটছে অপরাধ

দেখা যাচ্ছে বহু ব্যাঙ্কিং গ্রাহকের কাছে একটি 'ওটিপি রিকোয়েস্ট' আসছে ইএমআই -এর ক্ষেত্রে। সেই ওটিপি শেয়ার করতেই, মুহূর্তে অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব হচ্ছে। ঘটনার কথা জানতেই নিজের গ্রাহকদের সতর্ক করেছে এসবিআই। উল্লেখ্য, ইএমআই পিছনোর কথা বলে এই ওটিপি গ্রাহকদের কাছে আসছে বলে খবর।

এসবিআই-এর বার্তা

এসবিআই-এর বার্তা

এসবিআই তার গ্রাহকদের সাফ জানিয়েছে, ইএমআই পিছনো নিয়ে যদি কোনও ওটিপি রিকোয়েস্ট ফোনে বা অন্য কোনও মাধ্যমে আসে, তাহলে যেন কেউ ওটিপি শেয়ার না করেন। এর মাধ্যমে অপরাধমূলকভাবে টাকা উঠিয়ে নেওয়া হচ্ছে ব্যাঙ্কের নির্দিষ্ট অ্যাকাউন্ট থেকে।

এসবিআই স্পষ্ট করেছে অবস্থান

এসবিআই স্পষ্ট করেছে অবস্থান

এসবিআই জানিয়েছে, ইএমআই পিছনোর জন্য কোনও ওটিপি-র দরকার নেই। ব্যাঙ্ক জানিয়েছে সাইবার অপরাধীদের হাত থেকে বাঁচতে সাবধানতা অত্যন্ত জরুরি। ইএমআই পিছনোর দরকার হলে ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে গ্রাহকরা যেন পদ্ধতি দেখে নেন। কোনও মতেই ওটিপি রিকোয়েস্টের ফাঁদে যেন তাঁরা পা না দেন, এজন্য আবেদন করেছে এসবিআই।

English summary
SBI says EMI deferment does not require OTP.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X