• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কোনও পদত্যাগ নয়, কংগ্রেস সভাপতি সনিয়াই! সিডব্লুসি বৈঠকে সিদ্ধান্ত

  • |
Google Oneindia Bengali News

দলের সভাপতির (President) পদে থাকবেন সনিয়া গান্ধীই (sonia gandhi) । এদিন কংগ্রেস ওয়ার্কিং কমিটির (CWC)বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। এদিন ৪ ঘন্টা ধরে চলে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক। এদিন সিডব্লুসির বৈঠকে পাঁচ রাজ্য উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, গোয়া এবং মনিপুরে দলের হার নিয়ে আলোচনা হয়।

 কংগ্রেসের তরফে বিবৃতি

কংগ্রেসের তরফে বিবৃতি

এদিন বৈঠকের পরে কংগ্রেসের তরফে সাংবাদিক সম্মেলন করা হয়। সেখানে দলের জাতীয় মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা এহং রাজ্যসভার সাংসদ কেসি বেনুগোপাল বলেন, পাঁচ রাজ্যে নির্বাচনী ফলাফলে কংগ্রেস গভীরভাবে উদ্বিগ্ন। পাশাপাশি পঞ্জাব নিয়ে বলা হয়েছে, সীমিত সময়ের কারণে প্রতিষ্ঠান বিরোধিতার হাওয়াকে নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি।
প্রসঙ্গত কংগ্রেস পঞ্জাবে আপের কাছে পর্যুদস্ত হয়েছে। ১১৭ টি আসনের মধ্যে আপ ৯২ টি আসন পেয়ে ক্ষমতা দখল করেছে। অন্যদিকে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া এবং মনিপুরেও কংগ্রেস পরাস্ত হয়েছে।
সুরজেওয়ালা বলেছেন, বিভিন্ন রাজ্যে কংগ্রেসের শক্তি এবং দুর্বলতা নিয়ে আলোচনা করা হয়েছে। সিডব্লুসির সদস্যরা তাদের মত দিয়েছেন।

দায়িত্বপ্রাপ্ত নেতাদের রিপোর্ট পেশ

দায়িত্বপ্রাপ্ত নেতাদের রিপোর্ট পেশ

ভেনুগোপাল বলেছেন সিডব্লুসির বৈঠকে নির্বাচনী ফলাফল নিয়ে আলোচনা হয়েছে। রাজ্যগুলির দায়িত্ব প্রাপ্ত সাধারণ সম্পাদকরা সিডব্লুসির কাছে রিপোর্ট পেশ করেন। আলোচনায় দলের শীর্ষ নেতার অংশ নেন। নির্বাচনী ফলাফল পর্যালোচনা করা হয়। আলোচনা আন্তরিক হয়েছে এবং নির্বাচনী বিশ্লেষণ ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন তিনি। পাঁচ রাজ্যে দলের ইনচার্জরা হারের জন্য দায়িত্ব নিয়েছেন বলে সূত্রের খবর।

সনিয়া গান্ধীকে সংগঠনে পরিবর্তনের জন্য অনুরোধ

সনিয়া গান্ধীকে সংগঠনে পরিবর্তনের জন্য অনুরোধ

কংগ্রেস মুখপাত্র সুরজেওয়ালা বলেছেন, বৈঠকে উপস্থিত নেতারা সনিয়া গান্ধীকে সংগঠনে প্রয়োজনীয় পরিবর্তন করার জন্য অনুরোধ করেছেন। তবে সংসদের অধিবেশন শেষ হওয়ার পরে এব্যাপারে আলোচনা করা হবে বলে জানিয়েছেন তিনি। সেখানেই দলের জন্য নতুন নির্বাচনের দিন ঘোষণা করা হতে পারে।

সভাপতি থাকছেন সনিয়াই

সভাপতি থাকছেন সনিয়াই

সূত্রের খবর অনুযায়ী, সনিয়া গান্ধী বলেছেন, কিছু মানুষ মনে করছেন গান্ধীরাই দলের বর্তমান অবস্থার জন্য দায়ী। যদি প্রয়োজন হয়, দলের সাফল্যের জন্য তারা যে কোনও ত্যাগ করতে প্রস্তুত। তবে বৈঠকে উপস্থিত প্রায় সব নেতাই জানিয়ে দেন সনিয়া গান্ধীকেই দলের সভাপতি পদে থাকতে হবে।
পাশাপাশি কংগ্রেসের তরফে জানানো হয়েছে, তারা ২০২৪-এর লোকসভা নির্বাচন-সহ আসন্ন নির্বাচনে নির্বাচনী চ্যালেঞ্জের মোকাবিলা করতে প্রস্তুত। সনিয়া গান্ধীকে সামনে রেখেই এগিয়ে যাওয়া হবে বলেও জানানো হয়েছে।

দুই কাউন্সিলরের ওপরে হামলা: পানিহাটিতে মৃত্যু তৃণমূল নেতার! ঝালদার কংগ্রেস নেতার মৃত্যু রাঁচিতেদুই কাউন্সিলরের ওপরে হামলা: পানিহাটিতে মৃত্যু তৃণমূল নেতার! ঝালদার কংগ্রেস নেতার মৃত্যু রাঁচিতে

English summary
CWC says Sonia Gandhi will work as President of Congress in presence of Sonia, Rahul and Priyanka
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X