• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইদে অশান্তির আশঙ্কা, ৩ তারিখ পর্যন্ত জারি হল কার্ফু

Google Oneindia Bengali News

ঈদ এবং অক্ষয় তৃতীয়ায় অশান্তির আশঙ্কা। খারগোনে জারি করা হল কার্ফু। ২ এবং ৩ মে জারি করা হয়েছে কার্ফু। এই ২ দিন বাড়িতে থেকেই প্রার্থনা এবং পুজো করতে হবে বলে জানিয়েছে প্রশাসন। বাড়িতেই ঈদের প্রার্থনা করতে হবে। মসজিদে নমাজ পড়তে যেতে পারবেন না খারগোনের বাসিন্দারা। সেই সঙ্গে অক্ষয় তৃতীয়ার পুজো বাড়িতেই করতে হবে।

৩ তারিখ পর্যন্ত জারি হল কার্ফু

মধ্যপ্রদেশের খারগোনে সাম্প্রদায়িক হিংসার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। সামনেই ঈদ আর অক্ষয় তৃতীয়া ফের অশান্তি মাথাচারা দিতে পারে। তাই শান্তি বজায় রাখতে ২ এবং ৩ মে কার্ফু জারি করা হয়েছে খারগোনে। ঈদের নমাজ পড়তে মসজিদে যাওয়া যাবে না। বাড়িতেই পড়তে হবে ঈদের নমাজ। সেই সঙ্গে অক্ষয় তৃতীয়ার পুজোও ছোট করো বাড়িতেই সারতে হবে। তার জন্য দোকান বাজারে কেউ বড় করো পুজো করতে পারবেন না।

জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, এলাকায় শান্তি বজায় রাখতে যেমন ঈদের নমাজ মসজিদে পড়তে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি ঠিক সেরকমই অক্ষয় তৃতীয়া বা পরশুরাম জয়ন্তী উপলক্ষ্যে কোনও অনুষ্ঠানের আয়োজন করা যাবে না। বাড়িতেই সকলকে ঈদের নমাজ পড়তে হবে। খারগোনের জেলা শাসক সুমের সিং মুজালদা জানিয়েছেন, এলাকায় শান্তি বজায় রাখতেই এই পদক্ষেপ করা হয়েছে।

গত ১০ এপ্রিল রামনবমীর দিন সাম্প্রদায়িক হিংসা ছড়িয়েছিল খারগোনে। রামনবমীর শোভাযাত্রায় পাথর ছোড়ার মত ঘটনা ঘটেছিল। তাতে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছিল গোটা এলাকায়। তারপর থেকেই খারগোনে দফায় দফায় অশান্তি ছড়িয়েছে। মুসলিম সম্প্রদায়ের বড় উৎসব ঈদ সেকারণে ১ মে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিধিনিষেধে ছাড় দিয়েছেন জেলা শাসক। সেই সঙ্গে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে কার্ফু চলাকালীন পরীক্ষার্থীদের পাসের ব্যবস্থা করা হয়েছে। সেই পাস নিয়ে বাড়ির বাইরে বেরোতে হবে তাঁদের। তবেই পরীক্ষা কেন্দ্রে যাওয়ার ছাড় দেওয়া হবে।

সেদিনের সাম্প্রদায়িক হিংসার ঘটনায় মোট ১৭৭ জনকে গ্রেফতার করা হয়েছে। সেদিনের ঘটনায় একাধিক
পুিলশকর্মী আহত হয়েছিলেন। আহত হয়েছিলেন অনেকে। তারপর থেকেই উত্তেজনা রয়েছে এলাকায়। দফায় দফায় পুলিশি টহল চলছে। তারসঙ্গে চলছে রুটমার্চের প্রক্রিয়াও। এলাকায় শান্তি স্থাপনের প্রক্রিয়া চলছে। হনুমান জয়ন্তী এবং রামনবমী উপলক্ষ্যে দেশের একাধিক প্রান্তে অশান্তি ছড়িয়েছে। রাজধানী দিল্লিতে হনুমান জয়ন্তীর শোভাযাত্রাকে কেন্দ্র করে তুমুল অশান্তি ছড়িেয়ছিল।

English summary
Curfew in Khargone
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X