• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পেহলু খানকে নিয়ে টুইটের জের! প্রিয়ঙ্কার বিরুদ্ধে ফৌজদারি মামলা

কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। ২০১৭ সালে পেহলু খানের গণপিটুনির মামলার রায় নিয়ে টুইট করার জেরে মুজফফরপুরের সিজেএম আদালতে এই মামলা দায়ের করা হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, মামলাটি দায়ের করেছেন আইনজীবী সুধীর ওঝা।

গণপিটুনিতে মৃত্যু

গণপিটুনিতে মৃত্যু

বুধবার আলোয়ার আদালত গরু চোর হিসেবে পেহলু খানকে পিটিয়ে মারার ঘটনায় অভিযুক্ত ছজনকেই মুক্তি দেয়। পেহলু খান ছিলেন গরু পালক। নিজের গরু নিয়ে যাওয়ার সময় তার গাড়িটিকে থামায় স্বঘোষিত গোরক্ষকরা। তাঁকে বেধড়ক মারধর করা হয়। পরে মৃত্যু হয় পেহলু খানের।

নিম্ন আদালতের রায় নিয়ে টুইট প্রিয়ঙ্কার

এই গণপিটুনির ঘটনায় দেশ উত্তাল হয়েছিল। সেই সময় রাজস্থানে ছিল বিজেপির সরকার। সেই সরকার অভিযুক্তদের বিরুদ্ধে নরম ছিল বলেই অভিযোগ। এদিকে আদালতের রায়ের জেরে এই মামলা নিয়ে অনেকেই আঘাত পেয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন প্রিয়ঙ্কাও। এনিয়ে টুইট করেন তিনি। যেখানে তিনি লেখেন, নিম্ন আদালতের সিদ্ধান্ত দুঃখজনক। হিন্দিতে তিনি লিখেছেন, আমাদের দেশে অমানবিকতার কোনও জায়গা নেই। আর গণপিটুনির মতো ঘটনা একটা জঘন্যতম অপরাধ।

প্রিয়ঙ্কার আশা

একইসঙ্গে প্রিয়ঙ্কা গান্ধী আশাপ্রকাশ করেন, রাজস্থানের অশোক গেহলটের সরকার গণ পিটুনির মতো ঘটনা বন্ধে আইন প্রণয়ন করবে যাতে পেহলু খানের মতো লোকজন বিচার পায়। তা হলে দৃষ্টান্তমূলক পদক্ষেপ হয়ে থাকবে।

English summary
Criminal case has been registered against Priyanka Gandhi for her tweet on Pehlu Khan judgement
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X