বাজি বিক্রি বন্ধের নির্দেশ বহাল, সাম্প্রদায়িক রং দেওয়ায় ব্যথিত সুপ্রিমকোর্ট

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

দিল্লি ও এনসিআর-এ বাজি বিক্রি বন্ধের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে পাল্টা মামলার আবেদন খারিজ করে দিল সুপ্রিমকোর্ট। ৯ই অক্টোবর দেওয়া নির্দেশে কোনও বদল হবে না বলে শুক্রবার সাফ জানিয়ে দিয়েছে সর্বোচ্চ আদালত। গোটা বিষয়টিতে যেভাবে সাম্প্রদায়িক রং দেওয়া হয়েছে তাতে আদালত ব্যাথিত বলেও জানিয়েছেন বিচারপতি।

বাজি বিক্রি বন্ধের নির্দেশ বহাল, সাম্প্রদায়িক রং দেওয়ায় ব্যথিত সুপ্রিমকোর্ট

গত ৯ই অক্টোবর সুপ্রিমকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে বেশ কয়েকজন ব্যবসায়ী সুপ্রিমকোর্টে পাল্টা মামলা করেন। তাঁদের দাবি, এই সিদ্ধান্তে ব্যাপক লোকসানের মুখে পড়বেন তাঁরা। ইতিমধ্যেই দিওয়ালির জন্য় যাঁরা প্রচুর টাকা ঢেলে বাজি কিনে ফেলেছেন তাঁরা অথৈ জলে পড়েছেন বলে পিটিশনে জানিয়েছিলেন তাঁরা। বৃহস্পতিবারই এই পিটিশন দাখিল করে তাঁরা দ্রুত শুনানির আর্জি জানিয়েছিলেন।

বাজি বিক্রি বন্ধের নির্দেশ বহাল, সাম্প্রদায়িক রং দেওয়ায় ব্যথিত সুপ্রিমকোর্ট

শুক্রবার এই মামলার শুনানিতে শীর্ষ আদালত স্পষ্টই জানিয়ে দেয়, আগের নির্দেশে কোনও পরিবর্তন হবে না। সেই নির্দেশ যাতে ঠিকমত কার্যকর হয় তা দেখতে এদিন দিল্লি পুলিশকেও নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে সুপ্রিমকোর্টের নির্দেশকে রাজনৈতিক থেকে অন্যান্য মহলে হিন্দু- বিরোধী রায় বলেও ব্যাখ্যা করা হয়। সুপ্রিমকোর্টের রায়কে এভাবে সাম্প্রদায়িক রং দেওয়াকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য় করেছেন বিচারপতি।

তবে দিওয়ালির পর দিল্লির দূষণের মাত্রা কীরকম থাকে তা দেখে এই নির্দেশের পুনর্বিবেচনা করা হবে বলে আদালত জানিয়েছে। এদিকে দিল্লিতে বাজি বিক্রি বন্ধ করার নির্দেশ দেওয়া হলেও অনলাইনে রমরমিয়ে বাজি বিক্রি চলছে।

[আরও পড়ুন: সুপ্রিমকোর্টের নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল, অনলাইনে রমরমিয়ে বাজি বিক্রি]

English summary
SC rejects plea against ban on cracker in Delhi and NCR, it is pained by the communal colour, says SC
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.