• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সেন্ট্রাল ভিস্তার কাজ বন্ধ করতে ৭৬ জন কৃতির চিঠি মোদীকে, বিতর্ক ঠেকাতে এবার ছবি তোলায় নিষেধাজ্ঞা

চারিদিকে যখন প্রকল্প নিয়ে সমালোচনার ঝড়, সেই পরিস্থিতিতে সেন্ট্রাল ভিস্তা (central vista) রিডেভেলপমেন্ট প্রোজেক্টের ছবি তোলার ওপরে নিষেধাজ্ঞা জারি করল সেন্ট্রাল পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্ট (cpwd)। ইন্ডিয়া গেটের কাছে স্টিল কিংবা ভিডিও, সব ধরনের ছবি তোলার ওপরে নিষেধাজ্ঞা জারির কথা জানিয়ে, নির্দেশিকা দেওয়া হয়েছে সরকারের তরফ থেকে।

সমালোচনার মুখে সরকার

সমালোচনার মুখে সরকার

২০ হাজার কোটি টাকার সেন্ট্রাল ভিস্তা প্রকল্প নিয়ে বিরোধীদের সমালোচনার মুখে পড়েছে কেন্দ্রীয় সরকার। বিশেষ করে করোনা পরিস্থিতিতে যখন দেশে টিকা এবং অক্সিজেনের অভাব সেই পরিস্থিতি এই প্রকল্পের কাজ চালিয়ে যাওয়া নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।

যা আছে সেন্ট্রাল ভিস্তা প্রোজেক্টে

যা আছে সেন্ট্রাল ভিস্তা প্রোজেক্টে

প্রকল্পটি দেশের পাওয়ার করিডর। এখানে থাকছে সংসদ ভবন, সেন্ট্রাল সেক্রেটারিয়েট, রাষ্ট্রপতি ভবন থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত ৩ কিমি রাজপথ নতুন করে তৈরি করা, প্রধানমন্ত্রীর নতুন আবাস এবং উপরাষ্ট্রপতির জন্য নতুন এনক্লেভ।

সমাজের বিভিন্ন ক্ষেত্রের গুণীদের চিঠি মোদীকে

সমাজের বিভিন্ন ক্ষেত্রের গুণীদের চিঠি মোদীকে

সমাজের বিভিন্ন ক্ষেত্রের গুণীদের ৭৬ জন একটি চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রীকে সেখানে সেন্ট্রাল ভিস্তা প্রোজেক্টের কাজ অবিলম্বে বন্ধ করার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানানো হয়েছে। এই বিবৃতিতে যাঁরা সাক্ষর করেছেন, তাঁদের মধ্যে রয়েছেন, রমিলা থাপার, গায়েত্রী স্পাভেব, আশিস কাপুর, ওহাম পামুক, গ্রেন লরি।

 ইউপিএ-ই সমর্থন করেছিল

ইউপিএ-ই সমর্থন করেছিল

গত সপ্তাহে কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী কংগ্রেসকে আক্রমণ করেছিলেন এই প্রকল্প নিয়ে বর্তমান সরকারকে আক্রমণ করার জনয। তাঁর দাবি এই প্রকল্পের পরিকল্পনাকে সমর্থন করেছিল ইউপিএ সরকার।

দেশে করোনায় ফের বাড়ল সংক্রমণ, আক্রান্তের নিরিখে ষষ্ঠস্থানে পশ্চিমবঙ্গদেশে করোনায় ফের বাড়ল সংক্রমণ, আক্রান্তের নিরিখে ষষ্ঠস্থানে পশ্চিমবঙ্গ

English summary
CPWD has given sign board at the site of Central vista project as no photography, no video recording
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X