• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহিলাকর্মীকে যৌন নিগ্রহ! ৬ মাসের জন্য সাসপেন্ড সিপিএম বিধায়ক

মহিলা কর্মীর যৌন নিগ্রহের অভিযোগ নিয়ে চার মাসেরও বেশি সময় অপেক্ষা করার পর ব্যবস্থা নিয়ে বাধ্য হল কেরল সিপিএম। তারা ছয় মাসের জন্য সাসপেন্ড করেছে পিকে শশী নামে এক বিধায়ককে। অভিযুক্ত বিধায়ক জানিয়েছেন, দলের ক্ষমতা রয়েছে তাকে শাস্তি দেওয়ার। তবে তিনি দলের অনুগত কর্মী হিসেবে কাজ করে যাবেন বলে জানিয়েছেন।

৬ মাস আগে অভিযোগ

৬ মাস আগে অভিযোগ

সিপিএম-এর যুব সংগঠন ডিওয়াইএফআই-এর নেতা প্রায় মাস ছয়েক আগে অভিযোগ দায়ের করেছিলেন। যৌন নিগ্রহের অভিযোগ করেছিলেন তিনি। দলের রাজ্য নেতারা তাঁর অভিযোগের প্রতি কোনও গুরুত্ব না দেওয়ায় ওই নেত্রী ্ভিযোগ জানান, সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির কাছে।

তদন্তে দলের কমিটি

তদন্তে দলের কমিটি

পরে দলের তরফ থেকে দুই সদস্যের কমিটি গড়ে দেওয়া হয়। যে দলে ছিলেন রাজ্যের আইনমন্ত্রী একে বালান এবং সাংসদ পিকে শ্রীমথি। বিধায়ক নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছিলেন। তাঁকে বলির পাঠা করা হচ্ছে বলে পাল্টা দাবি করেছিলেন ওই বিধায়ক।

দলের নিরাপত্তা দাবি

দলের নিরাপত্তা দাবি

অভিযোগে মহিলা নেত্রী বলেছিলেন, অভিযোগ মিটিয়ে নিতে তাঁকে অর্থের প্রলোভন দেখানো হচ্ছে। তাঁর বিরুদ্ধে ভিন্ন ধরনের প্রচার চালানোরও অভিযোগ করেছিলেন মহিলা নেত্রী। ভয়ে মান্নারকাদের দলীয় অফিসে ঢুকতে তিনি ভয় পাওয়ার দলের নিরাপত্তাও চেয়েছিলেন তিনি।

জাতীয় ও রাজ্য মহিলা কমিশনে অভিযোগ জানাননি

জাতীয় ও রাজ্য মহিলা কমিশনে অভিযোগ জানাননি

জাতীয় মহিলা কমিশনের কাছে অভিযোগ গিয়েছিল। যদিও সিপিএম-এর যুব শাখার ওই মহিলা কর্মী জাতীয় মহিলা কমিশনের সঙ্গে কোনও রকমের সহযোগিতা করতে অস্বীকার করেন।

এরআগে কেরল মহিলা মমিশনের চেয়ারপার্সন এমসি জোশফাইন বলেছিলেন, কোনও অভিযোগ না পেলে, তারা বিধায়কের বিরুদ্ধে কোনও মামলা দায়ের করতে পারবেন না। এর জেরে বিরোধী কংগ্রেস ও বিজেপি কমিশনের সমালোচনা করেছিল। বিধায়ককে আড়াল করার অভিযোগও করেছিল তারা।

(প্রতীকী ছবি)

English summary
CPM suspends legislator in Kerala accused of sexual harassment by woman
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X