এবার ত্রিপুরায় পরিবর্তনের সম্ভাবনা, নিউজ এক্সের ওপনিয়ন পোলে দুঃসংবাদ বাম শিবিরের জন্য

  • Posted By:
Subscribe to Oneindia News

ত্রিপুরায় সাতবার নির্বাচনে জিতে ক্ষমতায় এসেছে বাম সরকার। এবার জিতলে অষ্টম বামফ্রন্ট সরকার গঠিত হবে। তবে বিধানসভা ভোটের আগে ত্রিপুরার নির্বাচনী হাওয়া কীরকম? আর মাত্র কয়েকদিন বাকী নির্বাচনের। জোরকদমে চলছে সব দলের প্রচার। তার মাঝেই সামনে এল 'নিউজ এক্স- জন কি বাত' ওপনিয়ন পোলের ফলাফল। আর সেই ফলাফল একেবারেই সুখের নয় বামেদের জন্য।

এবার ত্রিপুরায় পরিবর্তনের সম্ভাবনা উঠে এল ওপনিয়ন পোলে

নিউজ এক্সের জনমত সমীক্ষা বলছে বিজেপি-আইপিএফটি জোট মোট ৬০টি আসনের মধ্যে ৩১-৩৭টি আসন পেতে পারে। সিপিএম পেতে পারে ২৩-২৯টি আসন। অন্যদিকে কংগ্রেস ও অন্যান্য দলের ত্রিপুরা নির্বাচনে কোনও আসন না পাওয়ার সম্ভাবনা উঠে এসেছে ওপিনিয়ন পোলে।

গত ২৫ বছর ধরে ত্রিপুরায় সিপিএম সরকার ক্ষমতায় রয়েছে

গত ২৫ বছর ধরে ত্রিপুরায় সিপিএম সরকার ক্ষমতায় রয়েছে। প্রতিষ্ঠান বিরোধী হাওয়া এবছর বেশ জোরে বইছে রাজ্যে। মানিক সরকারের দলের বিরুদ্ধে যথেষ্ট ক্ষোভ রয়েছে। অন্যদিকে বিরোধী দলগুলির মধ্যে কংগ্রেস ও তৃণমূল ক্রমশ শক্তি হারিয়েছে। দুই দলের বিধায়করা এসে বিজেপিতে ভিড় করেছেন।

ফলে হঠাৎ করে গত কয়েকমাসে বিজেপির পালে হাওয়া বইতে শুরু করেছে। বিশেষ করে গতবছরে অসমে জেতার পরে উত্তর-পূর্বের রাজ্যগুলিতে বিজেপি হাওয়া ভালোই বইছে। সেই হাওয়া ঝড়ে পরিণত হয়ে মানিকের নৌকা উল্টে দিতে পারে।

ধনপুর কেন্দ্র থেকে এবারের ভোটে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী মানিক সরকার

ধনপুর কেন্দ্র থেকে এবারের ভোটে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী মানিক সরকার। তিনি জিতবেন বলেই ওপিনিয়ন পোলে উঠে এসেছে। বামেদের বিরুদ্ধে ক্ষোভকে বিজেপি সবচেয়ে বড় হাতিয়ার করেছে, পিছিয়ে গিয়েছে কংগ্রেস-তৃণমূলের মতো দলগুলি।

সমীক্ষা উঠে এসেছে, বেকারত্ব, তিপ্রাল্যান্ডের জন্য তপশিলি জাতির অংশের আন্দোলন বামেদের বিরুদ্ধে এবার ভোটে প্রতিফলিত হবে। ত্রিপুরার ভোটারদের মধ্যে একটা বড় অংশ তপশিলি জাতি-উপজাতি সম্প্রদায়ের। তাঁরা বিজেপির দিকে ঝুঁকে রয়েছে।

ত্রিপুরার ভোটারদের মধ্যে একটা বড় অংশ তপশিলি জাতি-উপজাতি সম্প্রদায়ের

অসম, মণিপুর, অরুণাচলপ্রদেশে ক্ষমতা দখলের পর এবার কী ত্রিপুরায়ও বিজেপির হাত ধরে পালাবদল আসতে চলেছে? সমীক্ষা কিন্তু সেদিকেই ইঙ্গিত করছে।

English summary
CPM may loss, BJP may win Tripura election 2018, predicts News X- Jan Ki Baat opinion poll

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.