• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোউইন অ্যাপে এবার আসছে 'চার ডিজিট' এর নয়া ফিচার, ভ্যাকসিনেশন স্টেটাস ঘিরে বড় পদক্ষেপ

একটি ভ্যাকসিনের ডোজ পাওয়ার পর পরবর্তী ডোজ কবে হবে, তার দিকে তাকিয়ে বহু প্রথম পক্ষে নেওয়া ভ্যাকসিন গ্রাহক। এদিকে, কো উইন অ্যাপে এই ভ্যাকসিনের স্টেটাস নিয়ে বহু জটিলতা দেখা গিয়েছে। সেই জায়গা থেকে এবার যাতে জটিলতা মুক্ত ভ্যাকসিন স্টেটাস দেওয়া যায়, তার চেষ্টায় নির্মাতারা।

কো উইনে কী থাকবে?

কো উইনে কী থাকবে?

জানা গিয়েছে, কো উই অ্যাপে ৮ মে থেকে আসছে চার ডিজিটের সিকিউরিটি কোড। এর হাত ধরে অ্যাপে জটিলতামুক্ত ভ্যাকসিন স্টেটাস আসবে। ফলে একদন গ্রাহক স্বচ্ছন্দে দেখে নিতে পারবেন, তাঁর ভ্যাকসিনের স্টেটাস কী।

কেমন জটিলতার মুখোমুখি গ্রাহকরা?

কেমন জটিলতার মুখোমুখি গ্রাহকরা?

বহু ক্ষেত্রে দেখা গিয়েছে, প্রথম ডোজের জন্য একজন গ্রাহক নিজের অ্যাপয়েন্টমেন্ট বুক করেছেন। অথচ তিনি ডোজ গ্রহণের আগেই তাঁর কাছে মোবাইলে মেসেজ আসে যে তাঁর ডোজ গ্রহণ সম্পন্ন হয়ে গিয়েছে। এর থেকে প্রবল জটিলতা ছড়াতে শুরু করেছে বহু জায়গায়।

এবার কোন পদ্ধতি চালু?

এবার কোন পদ্ধতি চালু?

এবার গ্রাহক নিজে জানাতে পারবেন যে তিনি ভ্যাকসিনের কোন ডোজ পেয়েছেন। এবিষয়টি নিশ্চিত করতে তাঁর কাছে কো উইন অ্যাপ থেকে আসবে একটি চার ডিজিটের কোড। সেই কোড নিশ্চিত করলেই তবে জানা যাবে, তিনি ভ্যাকসিন নিতে পারবেন কি না। যাঁরা অনলাইন বুকিং করছেন, এই ফিচার কেবলই তাঁদের ক্ষেত্রে প্রযোজ্য।

কোড কোথায় আসবে?

কোড কোথায় আসবে?

গ্রাহকের কোড সম্পর্ক ভ্যাকসিন যিনি দিচ্ছেন তিনি জানবেন না। তবে গ্রাহক জানবেন। তাঁর অ্যাকনলেজমেন্টে স্লিপে সেই কোড থাকবে। এছাড়াও কোড এসএমএস সূত্রে গ্রাহকের কাছে আসবে। এটি মোবাইলে সেভও করা যাবে যদি গ্রাহক চান তবেই।

Positive Story : প্রিয়া সিনেমা হল রূপান্তরিত হতে চলেছে টিকাকরণ কেন্দ্রে, অভিনব উদ্যোগ

English summary
CoWIN to have 4 digit security code to have error free vaccination status
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X