• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে করোনার ভ্যাকসিন আনতে কোনও খরচ কখনওই বাধা হয়ে দাঁড়াবে না! বড় কেন্দ্রীয় সচিবের তরফে

  • |

ভারত করোনার টিকা আবিষ্কারের দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছে বলে আগেই জানিয়েছিলেন নরেন্দ্র মোদী। এবার দেশের এক্সপেন্ডিচার সচিব টিভি সোমনাথন জানিয়েছেন ভারতে করোনা ভ্যাকসিন আসার ক্ষেত্রে খরচ খরচা কোনও বাধা হয়েই দাঁড়াবে না।

ভারতে করোনার টীকা আনতে কোনও খরচ কখনওই বাধা হয়ে দাঁড়াবে না! বড় কেন্দ্রীয় সচিবের তরফে

'আমাদের এস্টিমেট করা রয়েছে। আমি স্পষ্টভাবে বলতে পারি, বাজেট কখনওই করোনার ভ্যাকসিনের রোলআউটের ক্ষেত্র বাধা হয়ে দাঁড়াবেনা।' একথা জানিয়েছেন দেশের এক্সপেন্ডিচার সচিব টিভি সোমনাথন। ভ্যাকসিন যাতে দেশে আসে, তার জন্য যাবতীয় অর্থের যোগানের বন্দোবস্ত সরকার করে ফেলছে বলে জানিয়েছেন সোমনাথন। আর্থিক পরিস্থিতির জন্য ভারতে ভ্যাকসিনের আসা থেমে থাকবে না বলে সাফ জানিয়েছেন কেন্দ্রীয় কর্তা।

এর আগে একটি রিপোর্টে বলা হয়েছিল যে ভারতের ১.৩ বিলিয়ন ভারতবাসীকে ভ্যাকসিন প্রদান করার সম্ভবত কেন্দ্রের কাছে বড় আর্থিক চ্য়ালেঞ্জ হয়ে যেতে পারে। এমন পরিস্থিতিতে ভ্যাকসিন বিনামূল্যে সবাই পাবে কি না , তা নিয়েও প্রশ্ন উঠছে। এদিকে, কেন্দ্রের তরফে করোনা ভ্যাকসিন কাদের কাদের দেওয়া হবে, তা নিয়ে ছক কষা হচ্ছে বলেও খবর রয়েছে। এমন পরিস্থিতিতে কেন্দ্রীয় সচিবের বক্তব্য রীতিমতো প্রাসঙ্গিক হয়ে উঠছে।

প্রসঙ্গ, নবরাত্রির আবহে দেশে সোমবার সকালে আক্রান্তের সংখ্যা ছিল ৭৫, ৫০, ২৭৩। এদিন সক্রিয় আক্রান্তের সংখ্যা ৭, ৭২, ০৫৫। মঙ্গলবার সকালে সক্রিয় আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ৭, ৪৮, ৫৩৮। আর বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা একদিকে যেমন ৭৭,০৬,৯৪৬, অন্যদিকে সক্রিয় আক্রান্তের সংখ্যা হ্রাস পেয়ে হয়েছে ৭, ১৫, ৮১২।

English summary
Covid vaccine in India , Expenditure Secretary says Budget will not be a constraint.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X