• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উৎসব মরশুমে বেড়েছে করোনা সংক্রমণ, রাত্রিকালীন কার্ফু জারি আহমেদাবাদে

হঠাৎ করে করোনা ভাইরাস সংক্রমণ বেড়ে আওয়ার কারণে গুজরাতের রাজধানী শহর আহমেদাবাদে কার্ফু জারি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আহমেদাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশন জানিয়েছে যে হঠাৎ করে বৃদ্ধি পাওয়া করোনা ভাইরাস নিযন্ত্রণ করতে রাত ৯টা থেকে ভোর ৬টা পর্যন্ত প্রতিদিন কার্ফু জারি করা থাকবে। শুক্রবার থেকেই এই কার্ফু শুরু হবে বলে জানা গিয়েছে।

উৎসব মরশুমে বেড়েছে করোনা সংক্রমণ, রাত্রিকালীন কার্ফু জারি আহমেদাবাদে

গুজরাত সরকারের স্বাস্থ্য বিভাগের মতে আহমেদাবাদে এখনও পর্যন্ত নিশ্চিত কেসের সংখ্যা ৪৫ হাজার। এর মধ্যে ৪০ হাজার সুস্থ হয়ে উঠেছেন এবং ২ হাজার জনের মতো মারা গিয়েছেন। বৃহস্পতিবার পর্যন্ত আপডেট করা রাজ্য সরকারের কোভিড–১৯ ড্যাশবোর্ড অনুযায়ী, গুজরাতে ১২,৪৫৭টি সক্রিয় কেস রয়েছে। এর মধ্যে ৮৩ জন এখন ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন। এখনও পর্যন্ত রাজ্যে ৬৯,৭৮,২৪৯টি করোনা টেস্ট হয়েছে।

আহমেদাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশন অনুযায়ী শহরে আচমকা করোনা ভাইরাস বেড়ে যাওয়ার কারণ হল উৎসব মরশুম। আহমেদাবাদ মিররে, অতিরিক্ত মুক্য সচিব (‌বন ও পরিবেশ)‌ এবং আহমেদাবাদের করোনা ভাইরাস ম্যানেজমেন্টের নেতৃত্বে রয়েছেন, সেই ডাঃ রাজীব কুমার গুপ্তা জানান, সাম্প্রতিক সপ্তাহে মাস্ক ও সামাজিক দুরত্বের মতো গুরুতর বিষয়কে এড়িয়ে গিয়েছেন আহমেদাবাদ বাসী।

আহমেদাবাদে ২,৮০০টি খালি বেড পড়ে রয়েছে যা শহরের মোড বেডের ৪০ শতাংশ। করোনা ভাইরাস নিয়ন্ত্রণের জন্য আহমেদাবাদ সরকার ৯০০টি মোবাইল মেডিক্যাল ভ্যান ও ৫৫০টি সঞ্জীবনিবন ভ্যান সহ বিভিন্ন উদ্যোগ নিয়েছে। এছাড়াও আহমেদাবাদে ২০০টি কেন্দ্র তৈরি হয়েছে যেখানে মানুষ গিয়ে বিনামূল্য করোনা টেস্ট করে আসতে পারে।

মমতা ক্ষমতায় এলে পুলিস-প্রশাসনের অপব্যবহার করে আসবেন, টুইটে আক্রমণ বাবুলের

English summary
covid infection increases in festive season night curfew imposed in ahmedabad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X