• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাজধানীতে ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ, কঠিন পরিস্থিতি আসার আগেই জরুরি বৈঠক ডাকলেন অতীন ঘোষ

  • |
Google Oneindia Bengali News

কিছুদিন আগেও কিন্তু দেশের করোনা গ্রাফ অনেকটাই নিম্নমুখী ছিল। আশার আলো দেখছিল ভারতবাসী। আর সেই আশাতেই আবার জল ঢেলে দিল করোনা গ্রাফ। রাজধানী দিল্লিতে কিন্তু কোভিড সংক্রমণ ঊর্ধ্বমুখী। সেখানে হুহু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ক্রমশ চেনা জায়গা আর পরিস্থিতি যেন অচেনা হয়ে যাচ্ছে। ভয়াবহ রূপ নিচ্ছে রাজধানী। জনসাধারণের প্রশ্ন এই সময়ে কতটা নিরাপদ কলকাতা? আর এই কঠিন পরিস্থিতির সময়ই উচ্চ পর্যায়ে বৈঠক ডাকলেন কলকাতা পুরসভার ডেপুটি মেয়র স্বাস্থ্য বিভাগের মেয়র পরিষদ অতীন ঘোষ।

ফের নজর যাতে মাস্ক ও স্যানিটাইজেশন প্রক্রিয়ার দিকে!

ফের নজর যাতে মাস্ক ও স্যানিটাইজেশন প্রক্রিয়ার দিকে!

কাদের নিয়ে হবে এই বৈঠক! স্বাস্থ্য বিভাগের মেয়র পরিষদ জানান, কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগের শীর্ষ আধিকারিকদের নিয়ে করা হবে এই বৈঠক। আজ, মঙ্গলবার তিনি কাশীপুর নর্থ সুবারবান হাসপাতালে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। সেখানে তিনি জানান, 'কলকাতার কিছু জায়গা নিয়ে আমরা বেশ চিন্তিত রয়েছি। কারণ দিল্লিতে যে ভাবে বাড়ছে সংক্রমণের হার, তাতে আমাদের বেশ ভয় ধরাচ্ছে। তাই আগে থেকেই যে জায়গাগুলি কি কি ব্যবস্থা গ্রহণ করা যায়, সেই বিষয় নিয়েই বৈঠকটা ডাকা হয়েছে। আবারও যাতে মাস্ক ও স্যানিটাইজেশন প্রক্রিয়া চালু করা যায়, তা নিয়ে স্বাস্থ্য দপ্তরের সঙ্গে আজ আমি কথা বলব। তাই এই উচ্চ বৈঠক ডাকা আমাদের কাছে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।'

কী জানালেন অতীন ঘোষ

কী জানালেন অতীন ঘোষ

সরকার এবার আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল, উত্তর কলকাতার তিনটি সরকারি হাসপাতাল, নর্থ সুবার্বান হাসপাতাল, অবিনাশ দত্ত মাতৃ সদন ও ইন্দিরা গান্ধী মাতৃ ভবনকে নিজেদের অ্যানেক্স হাসপাতালের পাশাপাশি সেগুলির অর্থনৈতিক ও প্রশাসনিক ক্ষমতা নিজেদের হাতে নেওয়ার সিদ্ধান্ত নিল। তিনি আরও জানান, এই বিষয় নিয়ে রাজ্যসরকারের স্বাস্থ্য দফতরের কাছে কলকাতা পুরসভার এর জন্য প্রস্তাব পাঠিয়েছিলেন। এটি বিধানসভায় স্ট্যান্ডিং কমিটিতে তা পাসও হয়ে যায়। দুদিনের মধ্যে বিষয়টি সরকারিভাবে জানিয়ে দেওয়া হবে। অনুষ্ঠানে তিনটি হাসপাতালের অর্থনৈতিক ও প্রশাসনিক ক্ষমতা আরজিকর মেডিকেল কলেজের হাতে নিয়ে আসা হচ্ছে বলে জানালেন অতীন ঘোষ।

কারা কারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন

কারা কারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন

অতীন ঘোষ জানান, নর্থ সুবার্বন হাসপাতালকে ১২ লক্ষ টাকার চেক দেন কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি একটি নির্মাণ সংস্থা। এই টাকা দিয়ে হাসপাতালের ডিজিটাল এক্সরে কেনা হবে। আরজিকর মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা বিধায়ক সুদীপ্ত রায়, আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালে সুপার এবং অধ্যক্ষ সহ অন্যান্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 কেরালার জন্যই দেশে হঠাৎ বেড়েছে করোনা, কেন্দ্রের কথাকে সম্পূর্ণ ভুল বলল রাজ্য কেরালার জন্যই দেশে হঠাৎ বেড়েছে করোনা, কেন্দ্রের কথাকে সম্পূর্ণ ভুল বলল রাজ্য

English summary
number of corona cases has increased in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X