India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দেশে করোনা সংক্রমণ ২ লক্ষের উপর! পশ্চিমবঙ্গ-সহ পাঁচ রাজ্যের সঙ্গে জরুরি বৈঠকে কেন্দ্র

Google Oneindia Bengali News

গোটা দেশে এখনও দুলক্ষেরও বেশি করোনা সংক্রমণ। কয়েকটি রাজ্যে সংক্রমণ কমলেও বেশির ভাগ জায়গাতেই পরিস্থিতি জটিল। এই অবস্থায় আজ শনিবার জরুরি বৈঠকে বসছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবিয়া (Mansukh Mandaviya)।

দৈনিক করোনা সংক্রমণ অনেকটা কমল গত ২৪ ঘন্টায়, চিন্তায় রাখছে মৃতের সংখ্যার ঊর্ধ্বগতি

পশ্চিমবঙ্গ সহ পাঁচ রাজ্যের সঙ্গে জরুরি বৈঠক কেন্দ্র

পশ্চিমবঙ্গ, বিহার, ওডিশা সহ পাঁচ রাজ্যের সঙ্গে এদিন বৈঠক করবেন তিনি। এই পাঁচ রাজ্যের করোনা ভাইরাসের পরিস্থতি সহ একাধিক বিষয়ে আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে। এই অবস্থায় আজ শনিবার ফের একবার বাড়ল সংক্রমণের হার।

করোনা আক্রান্তের হিসাব-

দেশে গত ২৪ ঘন্টায় ২,৩৫,৫৩২ জন করোনা আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্যমমন্ত্রকের তরফে দেওয়া বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে ৮৭১ জনের মৃত্যু হয়েছে। তবে উদ্বেগ বাড়াচ্ছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা। কারন এখনও পর্যন্ত দেশে ২০ লাখেরও বেশি করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা। তবে তথ্য অনুযায়ী এখন ২০,০৪,৩৩৩ করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা চলছে। তবে স্বস্তি দিচ্ছে দেশের পজিটিভিটি রেট। তথ্য অনুযায়ী করোনা সংক্রমণে পজিটিভিটি রেট 15.8 শতাংশ থেকে কমে হয়েছে 13.39 শতাংশ।

সুস্থতার হারও আশার আলো জাগাচ্ছে

অন্যদিকে করোনায় সুস্থতার হারও আশার আলো জাগাচ্ছে। মন্ত্রকের তরফে দেওয়া বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ৩,৩৫,৯৩৯ মানুষ। আর এই অবস্থায় দেশে মোট করোনায় সুস্থতার সংখ্যা বেড়ে হল- 3,83,60,710। এই মুহূর্তে দেশে করোনা রিকোভারি রেট ৯৩.৮৯ শতাংশ। দৈনিক করোনা পজিটিভিটি রেট ১৩.৩৯ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেট- ১৬.৮৯ শতাংশ।

সাব-ভ্যারিয়েন্ট নিয়ে আতঙ্ক তৈরি হয়েছে

সুস্থতায় আশা জাগালেও করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রনের সাব-ভ্যারিয়েন্ট নিয়ে আতঙ্ক তৈরি হয়েছে। বেশ কয়েকটি জায়গাতে তা ছড়িয়ে পড়ছে বলেও দাবি স্বাস্থ্যমন্ত্রকের। আর সেদিকে তাকিয়ে যুদ্ধকালীন তৎপরতায় ভ্যাকসিনেশন করার কথা বলা হয়েছে। যদিও গত ২৪ ঘন্টায় 1,65,04,87,260 মানুষকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে মন্ত্রকের তরফে জানানো হয়েছে। যদিও এই সংখ্যাটা আরও বাড়ানোর কথা বলছেন ডাক্তাররা।

করোনায় ৮৭১ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে

অন্যদিকে গত ২৪ ঘন্টায় করোনায় ৮৭১ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এতে কেরলের ২৫৮ জনের পুরানো একটি রেকর্ড যুক্ত করা হয়েছে। যদিও অবস্থায় দাঁড়িয়ে এদিনের এই বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। এদিনের বৈঠকে ওমিক্রন এবং সাব ভ্যারিয়েন্টের বিষয়েও রাজ্যগুলিকে কেন্দ্র তথ্য জানাতে পারে বলে মনে করা হচ্ছে।

দুপুর তিনটে থেকে এই বৈঠক শুরু হবে। গুরুত্বপূর্ণ এই বইথিকে রাজ্যের তরফে মুখ্যসচিব সহ অন্যান্য স্বাস্থ্য আধিকারিকরা থাকতে পারেন।

English summary
covid daily cases over 2 lakh in India, central govt to meet states on saturday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X