• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'কোভিড কর' বসিয়ে অতি-ধনীদের থেকে টাকা গরিবদের দিক সরকার! আর্জি প্রাক্তন মুখ্যমন্ত্রীর

করোনার মহাসংকটকালে অতি ধনীদের থেকে টাকা নিয়ে তা দরিদ্রদের দেওয়ার বার্তা দিলেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। দেশে যখন করোনা আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ছাড়িয়ে যাচ্ছে, তখনই কুমারস্বামীর এমন বার্তা দিয়েছেন।

 বিতর্কে ছিলেন কুমারস্বামী

বিতর্কে ছিলেন কুমারস্বামী

দেশে যখন লকডাউন প্রথম পর্যায়ে ছিল তখন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী নিজের ছেলের বিয়ে দেন সেই লকডাউনের মধ্যেই। অনেকেই সমালোচনার সুরে জানান, যে লকডাউনের তোয়াক্কা না করেই এমন কাজ করেছেন। আর সেই কুমারস্বামীই এবার দিলেন নয়া পরামর্শ।

 কুমারস্বামীর বার্তা

কুমারস্বামীর বার্তা

করোনার লকডাউনের মধ্যে দেশ প্রবল আর্থিক সংকটে পড়েছে। এমন অবস্থায় পরিস্থিতিতে আরও এক জটিলতা দরিদ্র পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরা ঘিরে তৈরি হয়েছে। আর ওই প্রেক্ষাপটকে সামনে নিয়ে কর্ণাটকরে প্রাক্তন মুখ্যন্ত্রীর দাবি, যাঁরা দেশে অতি ধনী তাঁদের ওপর 'করোনা কর' চালু করা হোক। যাতে দেশের অতি ধনীদের থেকে টাকা নিয়ে তা গরিবদের কাজে ব্যবহার করা যায়।

 কুমারস্বামীর পরামর্শ

কুমারস্বামীর পরামর্শ

কুমারস্বামীর দাবি, দেশের জিডিপির বৃদ্ধি পতনের মুখে। এমন অবস্থায় দেশ মদ্যবিত্ত ও গরিবদের দিকে নজর দিক। অর্থমন্ত্রকের উচিত মধ্যবিত্তদের দিকে তাকিয়ে এমন অর্থনীতি তৈরি করতে যাতে সহজে ইএমআইএর চাকা ভরা যায়, যাতে স্কুলের বেতন বা বাড়ি ভাড়ার টাকা নিয়ে মানুষকে সংকটে পড়তে না হয়। আর তার জন্যই অতি ধনীদের ওপর করোনা-কর লাগু করা উচিত।

করোনা পরিস্থিতি মোকাবিলায় নতুন কমিটি গঠন রাজ্যের, কমিটিতে স্থান রাজ্যের ৪ মন্ত্রীর

English summary
COVID cess on ultra-rich to offset revenue loss ,says Kumarswamy.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X