• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার ভ্যাকসিন ডিসেম্বরেই আসছে! তবে ২ টি শর্ত নিয়ে মুখ খুললেন সিরাম কর্তা

  • |

করোনার ভ্যাকসিন কবে হাতে আসবে, তা নিয়ে উদ্বিগ্ন বিশ্বের সমস্ত মহল। আপাতত গোটা বিশ্ব তাকিয়ে রয়েছে ত্রাতা বিজ্ঞানীদের দিকে। এদিকে, সেই ভ্য়াকসিনের হাত ধরে বাণিজ্য মহলের দৃষ্টিও রয়েছে গভীর। এমন এক পরিস্থিতিতে সিরাম ইনস্টিটিউট জানিয়ে দিল ভারতের ভ্যাকসিনের পরিস্থিতি।

 ডিসেম্বরে ভ্যাকসিন,তবে...

ডিসেম্বরে ভ্যাকসিন,তবে...

এদিন সিরম ইনস্টিটিউটের কর্তা আদার পুনাওয়ালা জানান কোভিড ভ্যাকসিন সম্ভবত ২০২০ সালের ডিসেম্বরের মধ্যেই চলে আসবে। তবে তা মানুষের হাতে পৌঁছতে ভারতের ড্রাগস অ্যান্ড কন্ট্রোলারের ভূমিকা অনস্বীকার্য। প্রসঙ্গত, সিরাম ইনস্টিটিউটই ভারতে অক্সোফোর্ডের টীকা আনতে চলেছে।

 রয়েছে ইউকে ঘিরে শর্ত

রয়েছে ইউকে ঘিরে শর্ত

আদার পুনাওয়ালার দাবি, ভ্যাকসিন সঠিক সময়ে মানুষের হাতে আসতে পারে যদি ইউকে থেকে সঠিক তথ্য দেওয়া হয়। এদিকে, জানা যাচ্ছে, ইউকেতে এখন অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিনের তৃতীয় পর্যায়ের ট্রায়াল চলছে। তবে মাঝে এই ট্রায়ালের সময়ে অনেক ভলেন্টিয়ার অসুস্থ হয়ে পড়েন। যা নিয়ে বহু বিতর্কও দানা বাঁধে।

 'সুখবর' দেন পুনাওয়ালা!

'সুখবর' দেন পুনাওয়ালা!

এর আগে পুনাওয়ালা বলেন, অক্সফোর্ড ইউনিভার্সিটি র তৈরি ভ্যাকসিন আপাতত যুবক ও বয়স্ক সকলের ক্ষেত্রেই কার্যকরী ভূমিকা নিয়েছে। ফলে এবার সুখবর আশা করা যেতে পারে।

 দেশের করোনা পরিস্থিতি

দেশের করোনা পরিস্থিতি

এদিকে এদিন করোনা আক্রান্তের সংখ্যা একটু বেড়ে দেশে হয়েছে ৪৩,৮৯৩। ফলে মোট করোনা আক্রান্ত বেড়ে হয়েছে ৭৯ হাজার ৯০ লক্ষ ৩২২ জন। করোনা একদিনে কেড়েছে ৫০৮ জনের প্রাণ। মোট মৃতের সংখ্যা ১,২০,০১০ জন। সর্বমোট সক্রিয় কেস গত ২৪ ঘন্টায় ১৫,০৫৪ হ্রাস পেয়ে ৬,১০,৮০৩ জন হয়েছে। আর সর্বমোট নিরাময়ের সংখ্যা গত ২৪ ঘন্টায় ৫৮,৪৩৯ বেড়ে হয়েছে ৭২,৫৯,৫০৯টি।

English summary
Covid-19 Vaccine Ready for Rollout by Dec with 2 Conditions Says Serum Institute CEO
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X