India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১২-১৪ বছর বয়সীদের করোনার টিকাকরণ শুরু এই সপ্তাহেই, তারিখ জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

Google Oneindia Bengali News

সারা দেশে এই মুহূর্তে করোনা (coronavirus) পরিস্থিতি নিয়ন্ত্রণে। তার মধ্যে ১২ থেকে ১৪ বছর বয়সীদের টিকাকরণের (vaccination) তারিখ জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডভিয়া (mansikh mandaviya)। এদিন তিনি টুইট করে বলেছেন, ১৬ মার্চ থেকে ১২-১৪ বছর বয়সীদের টিকাকরণের কাজ শুরু করা হবে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর টুইট

এদিন ১২ থেকে ১৪ বছর বয়সীদের টিকাকরণের তারিখ জানিয়ে টুইট করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডভিয়া। তিনি সেখানে লেখেন নিরাপদ শিশু মানে নিরাপদ ভারত। সেখানে তিনি বলেন ১৬ মার্চ সারা দেশে ১২-১৪ বছর বয়সীদের জন্য কোভিডের টিকা দেওয়ার কাজ শুরু করা হবে। এছাড়াও ৬০ বছরের ওপরে প্রত্যেক ভারতবাসী সতর্কতামূলক ডোজ নিতে পারবেন। তিনি ১২-১৪ বছর বয়সীদের প্রথম ডোজ এবং ৬০ বছর বয়সীদের তৃতীয় তথা সতর্কতামূলক ডোজ নিয়ে অনুরোধ করেছেন।

Positive Story : টিকাকরণ: ১২-১৪ বছর বয়সীদের জন্য বড় ঘোষণা কেন্দ্রের
দেওয়া হবে কর্বেভ্যাক্স

দেওয়া হবে কর্বেভ্যাক্স

কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে, সিরাম ইনস্টিটিউটের তৈরি কোভিশিল্ড কিংবা হায়দরাবাদের সংস্থার তৈরি কোভ্যাক্সিন দেওয়া হবে না ১২-১৪ বছর বয়সীদের ক্ষেত্রে। তাঁদেরকে দেওয়া হবে বায়োলজিক্যাল ই-র তৈরি কর্বেভ্যাক্স।

এনটিএজিআই-এর সুপারিশ

এনটিএজিআই-এর সুপারিশ

এর আগে এনটিএজিআই অর্থাৎ ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইজরি গ্রুপ অন ইমিউনাইদেশনের তরফে থেকে ১২-১৫ বছর বয়সীদের টিকা দেওয়ার সুপারিষ করে কেন্দ্রীয় সরকারের কাছে। সেই খবর সামনে আসার পরে শোনা গিয়েছিল টিকাকরণের কাজ শুরু হতে পারে মঙ্গলবার থেকে। তবে পরে মন্ত্রী জানান, আরও একদিন পরে অর্থাৎ ১৬ মার্চ বুধবার থেকে সেই টিকাকরণের কাজ শুরু করা হবে। এছাড়াও বর্তমানে ৬০ বছরের ওপরে টিকা নিতে গেলে কো-মর্বিডিটিজ সংক্রান্ত বিধি নিষেধ রয়েছে তাও ১৬ মার্চ থেকে তুলে নেওয়া হবে। অর্থাৎ ১৬ মার্চ থেকে ৬০ বছরের উর্ধ্বে সবাই টিকা নিতে পারবেন।

২০২১-এর ১৬ জানুয়ারি শুরু হয়েছিল টিকাকরণের কাজ

২০২১-এর ১৬ জানুয়ারি শুরু হয়েছিল টিকাকরণের কাজ

গত বছরের জানুয়ারির ১৬ তারিখে সারা দেশে টিকাকরণের কাজ শুরু করা হয়েছিল। প্রথমে স্বাস্থ্যকর্মী এবং ফ্রন্টলাইন ওয়ার্কারদের টিকা দেওয়ার কাজ শুরু করা হয়। এরপর ১ মার্চ থেকে ৬০ বছর বয়সী সবার এবং ৪৫ বছরের ওপরে থাকা কো-মর্বিডিটি যুক্ত সবার টিকা দেওয়ার কাজ শুরু হয়। এরপর গত বছরের ১ মে থেকে ১৮ বছর বয়সের ওপরে সবার জন্য টিকাকরণ চালু করা হয়। এই বছরের ৩ জানুয়ারি থেকে ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ শুরু হয়েছে। আর ১০ জানুয়ারি থেকে স্বাস্থ্যকর্মী, ফ্রন্টলাইন ওয়ার্কার এবং ৬০ বছরের ওপরে কো-মর্বিডিটি যুক্ত মানুষদের সতর্কতামূলক তৃতীয় টিকা দেওয়ার কাজ শুরু হয়।

উত্তর প্রদেশে বিজেপির জয়ে কি মোদী জাদু, না হিন্দু-মুসলিম বিভাজন? সমীক্ষায় উঠে এল চাঞ্চল্যকর তথ্যউত্তর প্রদেশে বিজেপির জয়ে কি মোদী জাদু, না হিন্দু-মুসলিম বিভাজন? সমীক্ষায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য

English summary
Covid-19 vaccination for age gr 12-14 will star from 16 March, says Health Minister
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X