• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা নিয়ে আগামী ৫ দিন কেন গুরুত্বপূর্ণ! কোন 'সত্যি' উঠে আসার আশঙ্কা

  • |

কয়েকদিন আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়ে দিয়েছে যে ভারতে কমিউনিটি ট্রান্সমিশন ছড়ানোর পক্ষে কোনও পোক্ত প্রমাণ মেলেনি। তবে আশঙ্কার মেঘ ক্রমাগত চড়ছে। নিশ্চিতভাবে দেশের প্রশাসন কমিউনিটি ট্রান্সমিশন নিয়ে সেভাবে মুখ না খুললেও করোনার স্টেজ থ্রি নিয়ে একাধিক তথ্য উঠে আসছে।

চিকিৎসকরা কী বলছেন?

চিকিৎসকরা কী বলছেন?

এক সাম্প্রতিক সাক্ষাৎকারে ভারতে করোনার স্টেজ থ্রি নিয়ে বক্তব্য রেখেছেন বিশেষজ্ঞ ও বিশিষ্ট চিকিৎসক গিরিধর জ্ঞানী। তিনি বলেন, দেশ আদৌ কমিউনিটি ট্রান্সমিশনের দিকে যাচ্ছে কী না, তা পরিষ্কার হয়ে যাবে খুব শিগগিরিই। উল্লেখ্য, যে চিকিৎসকদের দল প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেছিল চিকিৎসক গিরিধর সেই প্রতিনিধি দলে ছিলেন।

আগামী ৫ দিন কেন গুরুত্বপূর্ণ?

আগামী ৫ দিন কেন গুরুত্বপূর্ণ?

চিকিৎসক গিরিধর বলছেন, আগামী ৫ থেকে ১০ দিন দেশে খুবই গুরুত্বপূর্ণ পরিস্থিতি আসতে পারে। কারণ এই সময়ই বোঝা যাবে যে, যাঁদের মধ্যে করোনার হালকা লক্ষণ রয়েছে তাঁরা আদৌ করোনায় আক্রান্ত কী না! আর তা থেকেই এই ভাইরাসের প্রকোপকে ভারতে নিয়ন্ত্রণে রাখা যাবে।

 কমিউনিটি ট্রান্সমিশন নিয়ে প্রস্তুত ভারত

কমিউনিটি ট্রান্সমিশন নিয়ে প্রস্তুত ভারত

কমিউনিটি ট্রান্সমিশন নিয়ে আপাতত প্রস্তুত ভারত । কীভাবে এই ট্রান্সমিশনের প্রকোপ রোখা যায় তার চেষ্টায় রয়েছে দেশ। রোগ মাকবিলায় প্রস্তুত ইন্ডিয়ান মেডিক্যাল কাউন্সিল থেকে স্বাস্থ্যমন্ত্রক।

দিল্লি ও ওড়িশার আশঙ্কা

দিল্লি ও ওড়িশার আশঙ্কা

দিল্লি ও ওড়িশা ক্রমাগত আশঙ্কা প্রকাশ করছে যে ভারতে সম্ভবত করোনার স্টেজ ৩ প্রবেশ করেছে। অর্থাৎ কমিউনিটি ট্রান্সমিশন। যার জেরে একজন কোভিড ১৯ আক্রান্ত মানুষের দেহ থেকে অন্য মানুষের দেহে ছড়িয়ে যায় এই সংক্রমণ।

English summary
Covid 19 update, Why India may be in the third stage of the coronavirus pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X