• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিড ১৯ এর লক্ষণ কাদের মধ্যে বেশি দেখা যাচ্ছে! নয়া রিপোর্ট কোন পরিসংখ্যান দিচ্ছে

  • |

প্রবল শ্বাসকষ্ট নিয়ে যে সমস্ত রোগীরা এপর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন তাঁদের ১১০ জনের মধ্যে ১২ দনই কোভিড ১৯ আক্রান্ত। এমনই পরিসংখ্যান উঠে আসছে আইসিএমআর এর হাতে। বেশ কিছু ক্ষেত্রে কোনও বিদেশযাত্রার পূর্ব ইতিহাসও রোগীর মধ্যে দেখা যাচ্ছে না। এমনই সমস্ত তথ্য আইসিএমআর-এর হাতে উঠে এসেছে। যা ঘিরে একাধিক তত্ত্বও উঠে আসছে কোভিড ১৯ এর আক্রমণ নিয়ে।

 উদ্বেগ বাড়ছে

উদ্বেগ বাড়ছে

এক নতুন রিপোর্টের তথ্য বলছে, 'সেভার অ্যাকিউট রেসপিরেটারি ইলনেস' (সারি) লক্ষণ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া ১১০ জনের মধ্যে ১২ জন রোগীর কোভিড ১৯ পজিটিভ হওয়াকে এখন কমিউনিটি ট্রান্সমিশনের নাম দেওয়া যাচ্ছে না। এঁরা কেউই কোভিড ১৯ এর কোনও আক্রান্ত ব্যক্তির সঙ্গে দেখা করেছেন বলে তথ্য আসেনি। তবে শ্বাসকষ্ট যে এই রোগের অন্যতম বড় লক্ষণ , তা স্পষ্ট হচ্ছে দিন দিন।

কমিউনিটি ট্রান্সমিশন ও সরকারি উদ্যোগ

কমিউনিটি ট্রান্সমিশন ও সরকারি উদ্যোগ

কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে কি না, তা এখনই নিশ্চিত হতে পারছে না সরকার। এর নেপথ্যে বহু কারণ থাকতে পারে। চিকিৎসকরা বলছেন , অনেকেই নিজের ঘোরাফেরার কথা গোপন করছেন। অনেকেই মনে করতে পারছেন না কার কার সঙ্গে সাম্প্রতিককালে দেখা হয়েছে। ফলে এটা বোঝাই সম্ভব হচ্ছে না যে কমিউনিটি ট্রান্সমিশন আদৌ হচ্ছে তি না।

শ্বাসকষ্ট ও একটি তত্ত্ব

শ্বাসকষ্ট ও একটি তত্ত্ব

আপাতত বিভিন্ন সরকারি হাসপাতালে ভর্তি শ্বাসকষ্টজনিত রোগীদের পরীক্ষা করে দেখা হচ্ছে সরকারি তরফে। মূল উদ্দেশ্য একটাই, কার থেকে এই রোগ ছড়িয়ে পড়ছে তা লক্ষ্য রাখা। যা নিঃসন্দেহে একটি পাহাড়প্রমাণ কাজ। আর এই কাজেই ব্রতী দেশের চিকিৎসকরা।

English summary
Covid 19 update, Over 10% with Serious Respiratory Illness Test Positive for coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X