• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাথা দপদপ করাও করোনার একটি উপসর্গ! আর কী জানাল বার্তা নয়া গবেষণা

সাম্প্রতিক কিছু গবেষণায় দেখা গিয়েছে করোনা ভাইরাস একজন মানুষের দেহে ৯ ঘণ্টা পর্যন্ত জীবিত থাকতে পারে। এবার 'অ্যানালস অফ ক্লিনিক্ল্যাল অ্যান্ড ট্রান্সলেশনাল নিউরোলজি' জানান দিচ্ছে, আরও ভয়াবহ কিছু তথ্য়। একনজরে দেখে নেওয়া যাক এই গবেষণায় কী কী নতুন তথ্য উঠে এসেছে।

মাথাব্যথা ও কোভিড

মাথাব্যথা ও কোভিড

গবেষণা বলছে, অল্প মাথাব্যথা বা মাথা দপদপও কোভিডের উপসর্গ হতে পারে। অনেক সময়েই মানসিক চাপের জেরে, বা কাজের চাপে মাথার যন্ত্রণা ধরে অনেকের। তবে এমনটা এবার থেকে হলে সাবধান হতে হবে বলে বার্তা দিয়েছে নয়া গবেষণা।

 স্নায়বিক সমস্যা

স্নায়বিক সমস্যা

গবেষণা বলছে, ৮২ শতাংশ রোগী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রবল স্নায়বিক সমস্যায় ভুগছেন। ৪৩ শতাংশ মানুষ কম বয়সে স্নায়ুর সমস্যায় কোভিজের জেরে ভুগতে শুরু করেছেন। ফলে করোনার দানবীয় হানা য়ে কতটা মারাত্মক হতে পারে, তা দিনে দিনে নতুন গবেষণা প্রকাশ করছে।

 মাথাযন্ত্রণা আর হেলাফেলা নয়!

মাথাযন্ত্রণা আর হেলাফেলা নয়!

এবার থেকে মাথা যন্ত্রণা হলে, আর হেলাফেলা করা উচিত নয়। সেক্ষেত্রে সামান্য উপসর্গ দেখলেই টেস্ট ও হাসপাতালের সঙ্গে যোগাযোগ করা উচিত বলে দাবি করা হয়েছে। এদিকে, বলা হচ্ছে, করোনার জেরে অজান্তেই স্নায়বিক সমস্যায় বহু মানুযষ আক্রান্ত হয়েছে।

করোনার হানা সোজা মস্তিষ্কে!

করোনার হানা সোজা মস্তিষ্কে!

বিশ্বের বহু ক্ষেত্রে রোগীদের দেখা গিয়েছে করোনার জেরে মস্তিষ্ক সমস্যা শুরু হয়েছে। যাঁদের এই সমস্যা দেখা দেয়, তাঁদের হাসপাতালের চিকিৎসা বহুদিন ধরে চলার তথ্য়ও উঠে আসছে।

কলকাতাঃ নিউটাউনে এটিএম ভেঙে চুরি, রক্ষিবিহীন এটিএমে চুরির ঘটনায় তদন্তে পুলিশ

মুকুল-দিলীপ-কৈলাশ ত্রিফলা বিজেপির! একুশে কে কোন পজিশনে, তৈরি নয়া সমীকরণ

English summary
Covid 19 symptom may be a throbbing headache says new study
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X