• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আশা দেখালো ভারত, প্রতি দশ লক্ষে কোভিড কেস নিম্নগামী দেশে, দাবি কেন্দ্র সরকারের

বিরাট স্বস্তি পাওয়া গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে, করোনা ভাইরাস মহামারিতে আক্রান্ত বড় দেশগুলির মধ্যে মঙ্গলবার ভারত প্রতি দশ লক্ষে সর্বনিম্ন কোভিড–১৯ কেসের রিপোর্ট হয়েছে।

আশা দেখালো ভারত, প্রতি দশ লক্ষে কোভিড কেস নিম্নগামী দেশে, দাবি কেন্দ্র সরকারের

মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের সচিব রাজে ভূষণ বলেন, '‌দৈনিক গড় পজিটিভ কেসের হার গত সপ্তাহে ছিল ৩.‌৭২ শতাংশ। বিশ্বের সব বড় দেশগুলির মধ্যে ভারতে প্রতি দশ লক্ষে করোনা আক্রান্তের সংখ্যা নিম্নগামী। শেষ সাত সপ্তাহের প্রবণতা অনুযায়া ইউরোপে দেশগুলিতে করোনা ভাইরাসের কেস প্রচুর পরিমাণে বেড়েছে।’‌ তিনি জানিয়েছেন যে ১১ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের সময়কালে ভারতের সামগ্রিক পজিটিভ কেসের হার ৭.‌১৫ শতাংশ থেকে হ্রাস পেয়ে ৬.‌৬৯ শতাংশে গিয়ে নেমেছে। এছাড়াও নভেম্বরে নতুন কেসের তুলনায় সুস্থতার হার বেশি।

নভেম্বরে মোট ১২,৭৮,৭২৭টি কেসের খবর পাওয়া গিয়েছিল, যা অক্টোবরে ১৮,৭১,৪৯৮ ছিল, নভেম্বরে করোনা কেসের সংখ্যা অক্টোবরের চেয়ে কমেছে। এখনও পর্যন্ত রিপোর্ট করা মোট কোভিড–১৯ সংক্রমণের প্রায় ১৩.৫১ শতাংশ। দেশে করোনা ভাইরাসে সুস্থ হয়ে উঠেছেন ৮৮,৮৯,৫৮৫, যা জাতীয় সুস্থতার হার ৯৩.‌৯৪ শতাংশে পৌঁছেছে।

স্বাস্থ্য মন্ত্রকের কর্মকর্তা নিশ্চিত করেছেন যে প্রতিকূল ঘটনাগুলি কোভিড–১৯ ভ্যাকসিনের সরবরাহের সময়রেখার উপর প্রভাব ফেলবে না। মঙ্গলবার ভারতে নতুন কেসের সংখ্যা ৩১,১১৮ টি, যা দেশে মোট করোনা সংক্রমণের সংখ্যাকে দাঁড় করিয়েছে ৯৪,৬২,৮০৯–তে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৮২ জনের, যা মোট মৃত্যুর সংখ্যাকে নিয়ে গিয়েছে ১৩৭,৬২১–এ।

কলকাতাঃ মাঝেরহাট ব্রিজের নাম পাল্টে রাখা হল জয় হিন্দ সেতু, নেতাজীর স্মৃতিতে মুখ্যমন্ত্রীর উদ্যোগ

'মাথামোটা-গবেট দিলীপ', বিজেপির রাজ্য সভাপতিকে পাল্টা আক্রমণে বিঁধলেন সৌগত রায়

English summary
covid 19 cases per million lowest in india claim central govt
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X