• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুম্বইতে এক ধাক্কায় বাড়ল করোনা কেস, বর্ষবরণের আগে একগুচ্ছ নির্দেশিকা জারি শহরে

Google Oneindia Bengali News

বুধবার মুম্বইতে নতুন করে ২৫১০ টি কোভিড কেস ধরা পড়েছে। মঙ্গলবার ১৩৭৭টি কেস থেকে এক ধাক্কায় ৮২ শতাংশ লাফ মেরে বুধবার ২৫১০ জনের কেস রিপোর্ট হয়েছে। বাণিজ্যনগরীতে তীব্রভাবে সংক্রমণ বাড়ছে এবং মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরে সরকারি আধিকারিকদের নিয়ে বৈঠক করেছেন।

এক লাফে অনেকটাই বাড়ল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা
হাসপাতালের পরিকাঠামো বৃদ্ধি

হাসপাতালের পরিকাঠামো বৃদ্ধি

মুম্বইয়ের সিভিক বডির পরিকল্পনা অনুযায়ী হাসপাতালের পরিকাঠামো বাড়ানো হবে এবং ওষুধ ও অক্সিজেনের পর্যাপ্ত বন্দোবস্ত করা হবে। প্রাপ্তবয়স্ক ও শিশুদের উভয়ের জন্যই টিকাকরণের ওপর জোর দেওয়া হচ্ছে।

জনবহুল এলাকা বন্ধ থাকবে

জনবহুল এলাকা বন্ধ থাকবে

৩১ ডিসেম্বর শহরের সমস্ত পাবলিক প্লেসগুলি বন্ধ থাকবে ৷ বর্ষবরণের উৎসবের সময় নির্দেশিকা লঙ্ঘনকারী প্রতিষ্ঠানগুলির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঠাকরে। কর্তৃপক্ষ নিয়ম ভঙ্গকারীদের সনাক্ত করতে ফ্লাইং স্কোয়াড এবং সিসিটিভি ফুটেজ নিয়োগ করবে এবং যারা নিয়ম লঙ্ঘন করবে তাদের প্রতিষ্ঠান আগামী কয়েক মাসের জন্য সিল করে দেওয়া হবে।

আতঙ্ক না হওয়ার পরামর্শ

আতঙ্ক না হওয়ার পরামর্শ

আদিত্য ঠাকরে এই পরিস্থিতিতে বলেছেন, '‌যেহেতু কেস দ্রুত বাড়ছে, আমরা সবাইকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি। যাইহোক, আমাদের সকলকে অবশ্যই চরম সতর্কতা অবলম্বন করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে আমরা টিকা গ্রহণ করব এবং মাস্ক পরে থাকব।'‌

 টিকাকরণ নিয়ে টুইট

টিকাকরণ নিয়ে টুইট

একাধিক টুইট বার্তায় ঠাকরে রিকল্পনার মূল ক্ষেত্রগুলির রূপরেখা দিয়েছেন, যেখানে তিনি জানিয়েছেন যে '‌১৫-১৮ বছর বয়সীদের জন্য প্রস্তাবিত টিকাদান যা আমরা জানুয়ারির শুরুতে করতে চাই।'‌ আরও একটি টুইটে তিনি বলেন, '‌আগামী ৪৮ ঘন্টার মধ্যে, ১৫ থেকে ১৮ বছর বয়সী সকলের জন্য একটি সংগঠিত টিকাদান অভিযানের পরিকল্পনা করতে শহরের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে সংযোগ স্থাপন করা হবে।'‌

 বুস্টার ডোজের তালিকা

বুস্টার ডোজের তালিকা

মন্ত্রী জানিয়েছেন, কর্তৃপক্ষ স্বাস্থ্যকর্মী, ফ্রন্টলাইন কর্মী এবং প্রবীণ নাগরিকদের একটি তালিকাও প্রস্তুত করছে যারা কোভিড ভ্যাকসিনের তৃতীয় ডোজ নেওয়ার যোগ্য, যা দ্বিতীয় শটের নয় মাস পরে দেওয়া উচিত।

বড় কোভিড কেয়ারগুলিকে প্রস্তুত থাকতে বলা হয়েছে

বড় কোভিড কেয়ারগুলিকে প্রস্তুত থাকতে বলা হয়েছে

মন্ত্রী জানিয়েছেন যে বড় বড় কোভিড কেয়ারগুলিকে সব ধরনের প্রাথমিক সুবিধা সহ তৈরি থাকতে বলা হয়েছে। টেস্টিং ও ট্রেসিংয়ের কাজ পর্যালোচনা করা হচ্ছে। আদিত্য ঠাকরে জানিয়েছেন যে শহরের হাসপাতাল ও কোভিড কেন্দ্রগুলিতে ৫৪ হাজার বেড উপলব্ধ রয়েছে।

কোভিড–আচরণ বিধি নিয়ে টুইট

কোভিড–আচরণ বিধি নিয়ে টুইট

কোভিড-উপযুক্ত আচরণ নির্দেশিকা এবং গণ এলাকায় ইভেন্ট সংক্রান্ত বিষয়েও আলোচনা করা হয়েছিল, বিশেষ করে নতুন বছর খুব কাছে রয়েছে বলে অন্য এক টুইটে জানান ঠাকরে।

মুম্বইয়ে কোভিড কেস

মুম্বইয়ে কোভিড কেস

মঙ্গলবার একধাক্কায় অনেকটা বেড়েছিল করোনা আক্রান্তের সংখ্যা। ফলে এই বৃদ্ধিতে করোনার তৃতীয় ওয়েভের সূচনা বলেই মনে করছে বিশেষজ্ঞরা। একদিনে শহরে ১৩৭৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। সোমবারই করোনা আক্রান্ত হয়েছিলেন ৮০৯ জন।

English summary
The number of covid-19 cases jumped to increased in Mumbai on Wednesday as compared to Tuesday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X