• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতাকে কার্যত উপেক্ষা! চন্দ্রবাবু নাইডুকে সম্ভাব্য প্রধানমন্ত্রী ঘোষণা দেবেগৌড়ার

দেশ টিডিপি প্রেসিডেন্ট এন চন্দ্রবাবু নাইডুর নেতৃত্ব চাইছে। অন্ধ্রপ্রদেশে চন্দ্রবাবু নাইডুকে পাশে নিয়ে কার্যত তাকে জোটের প্রধানমন্ত্রী হিসেবে তুলে ধরলেন। তিনি বলেন, টিডিপি রাজ্যে ১৫০ টি বিধানসভার আসন এবং ২০ টি লোকসভার আসনে জয়ী হবে। দেবেগৌড়া বলেন, নাইডুই আঞ্চলিক দলগুলিকে নেতৃত্ব দেবেন। ১১ এপ্রিল রাজ্যে ভোট। সেই নির্বাচনী প্রচারে কৃষ্ণা জেলায় গিয়েছিলেন মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু এবং প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়া।

দেবেগৌড়া যদিও টিআরএস প্রেসিডেন্ট তথা তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও সম্পর্কে কোনও কথা বলেননি। যদিও এর আগে ফেডারেল কোয়ালিশনের জন্য তাঁর সাহায্য চাওয়া হয়েছিল।

'বিজেপি ব্যর্থ হবে'

'বিজেপি ব্যর্থ হবে'

অন্ধ্রপ্রদেশে টিডিপি প্রার্থীদের জয়ী করার আহ্বান জানিয়ে, বিজেপিকে পরাজিত করার আহ্বান জানান প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবেগৌড়া। অন্ধ্রকে বিশেষ মর্যাদা না দেওয়ার সমালোচনা করে দেবেগৌড়া বলেন আসন্ন নির্বাচনে গেরুয়া পার্টি ব্যর্থ হবে।

'অন্ধ্রে ক্ষমতায় ফিরবে টিডিপিই'

'অন্ধ্রে ক্ষমতায় ফিরবে টিডিপিই'

অন্ধ্রপ্রদেশের তিরুভিরুর সভায় দেবেগৌড়া বলেন, অন্ধ্রে ক্ষমতায় ফিরবে টিডিপি। তিনি বলেন, ওয়াইএসআর কংগ্রেসের প্রার্থীদের জয়ী করার কোনও কারণ নেই। কেননা দলের নেতা জগনমোহন রেড্ডির বিরুদ্ধে ফৌজদারি মামলা চলছে।

টিডিপি জিন্দাবাদ, চন্দ্রবাবু নাইডু জিন্দাবাদ স্লোগান দিয়ে নিজের ভাষণ শুরু করেন দেবেগৌড়া। রাজ্য দ্বিখণ্ডিত হওয়ার পর মুখ্যমন্ত্রী যেভাবে অমরাবতীকে সাজিয়ে তুলেছেন, সেই ঘটনার

প্রশংসা করেন তিনি। পাল্টা নাইডু দেবেগৌড়ার ধর্মনিরপেক্ষ রাজনীতির প্রশংসা করেন।

[আরও পড়ুন:উত্তর দিনাজপুরে ব্যাপক ঝড় বৃষ্টি! মুখ্যমন্ত্রীর দুই সভা নিয়ে চিন্তা তৃণমূল নেতৃত্বের]

'পরবর্তী প্রধানমন্ত্রী'

'পরবর্তী প্রধানমন্ত্রী'

নিজের ভাষণে একটা সময় দেবেগৌড়া টিডিপি প্রধানকে সম্মাননীয় প্রধানমন্ত্রী বলে সম্বোধন করেন। পরবর্তী সময়ে তা সংশোধন করে পরবর্তী প্রধানমন্ত্রী বলেন। পাল্টা চন্দ্রবাবু বলেন, তিনি কোনও পদের জন্য প্রত্যাশী নন। মোদীর অগণতান্ত্রিক কাজের বিরুদ্ধে চন্দ্রবাবু নাইডু নেতৃত্ব দিচ্ছেন বলে জানান দেবেগৌড়া।

দেবেগৌড়া পরবর্তী সময়ে বলেন, প্রত্যেক রাজ্যেই শক্তিশালী নেতৃত্ব রয়েছে। দক্ষিণে চন্দ্রবাবু নাইডু। পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যয়ায়, উত্তর প্রদেশে মায়াবতী এবং অখিলেশ যাদব। সবাই মিলে একসঙ্গে মোদীকে চ্যালেঞ্জ জানিয়ে বলে মন্তব্য করেন তিনি।

[আরও পড়ুন:উত্তর দিনাজপুরে মমতার জোড়া সভা! প্রথম সভা রায়গঞ্জে]

English summary
Country was looking forward to N Chandrababu Naidu’s leadership, said former pm Deve Gowda
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X