• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগামী ৩ সপ্তাহে আরও ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হবে দেশ, করোনা মোকাবিলায় তৎপরতা বাড়াচ্ছে কেন্দ্র

  • |

গোটা দেশে একটানা ৪০ দিনের উপর বেড়েছে করোনা সংক্রমণ। এদিকে বর্তমানে প্রত্যহ গোটা দেশে আড়াই লক্ষের বেশি করোনা সংক্রমণ দেখতে পাওয়া যাচ্ছে। গত ২৪ ঘণ্টাতেও আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজারের বেশি মানুষ। মারা গিয়েছেন ১৭০০-র বেশি মানুষ। এমতাবস্থায় কেন্দ্রের আশঙ্কা আগামী তিন সপ্তাহে ভারতবাসীর জন্য আরও বড় খাঁড়া নেমে আসতে পারে। আরও বাড়তে পারে সংক্রমণের গতি। এদিকে গোটা দেশে ক্রমেই কমছে সুস্থতার হার। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রিয় রোগীর সংখ্যা।

আগামী ৩ সপ্তাহে আরও ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হবে দেশ, করোনা মোকাবিলায় তৎপরতা বাড়াচ্ছে কেন্দ্র

এমনতাবস্থায় আরও বড় বিপর্যয়ের আশঙ্কায় রাজ্য ও কেন্দ্রেশাসিত অঞ্চলগুলিকে সতর্ক করল কেন্দ্র। এমনকী করোনা মোকাবিলায় আগের থেকেই অনেকটাই বাড়ানো হল তৎপরতা। এদিকে দেশের করোনা মোকাবিলায় ইতিমধ্যেই একাধিক রাজ্যে ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মুখ্যমন্ত্রী, মুখ্যসচিবদের সঙ্গে বৈঠক করেন নীতি আয়োগের (স্বাস্থ্য) সদস্য ভিকে পাল। ভিকে পাল ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন আইসিএমআর-র ডিজি বলরাম ভার্গব।

অন্যদিকে কেন্দ্রীয় পরিসংখ্যান অনুযায়ী, গত ১১ দিনে দেশে করোনা সংক্রমণ প্রায় দ্বিগুণ হয়ে গিয়েছে। এপ্রিলের ৯ তারিখে দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১.৩১ লক্ষ। এপ্রিলের ২০ তারিখ তা দাঁড়ায় ২.৭৩ লক্ষ। এমতাবস্থায় আগামী ২ থেকে ৩ সপ্তাহে গোটা দেশজুড়ে আরও করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করছে কেন্দ্র। এমতাবস্থায় দেশের প্রতিটি হাসপাতালে স্বাস্থ্য পরিকাঠামোর উন্নতির পাশাপাশি করোনা টেস্টের পরিমাণও বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে আগামী ১ মে থেকে দেশে ১৮ বছরের উর্ধে সকলকেই করোনা টিকাকরণেরও নির্দেশ দিয়েছে সরকার।

টিকা বন্টন নিয়ে উদাসীনতা কেন্দ্রের, ফের প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর

বাংলায় একদিনে করোনার আক্রান্ত প্রায় ১০ হাজার, রেকর্ড সংক্রমণের দিনে টেস্টিং ছাড়াল ৫০ হাজার

English summary
Concerns over corona may rise in next three weeks , center is increasing its activities to deal with Corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X