বিদ্রোহ যোগীর রাজ্যের ক্যাবিনেট মন্ত্রীর! দুর্নীতির অভিযোগে শোরগোল

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

বর্তমান সরকারের অধীনে উত্তরপ্রদেশে বেড়েছে দুর্নীতি। যোগী আদিত্যনাথের ক্যাবিনেট মন্ত্রী ওম প্রকাশ রাজভারের এই মন্তব্যের জেরে তৈরি হয়েছে বিতর্ক। যদি তিনি চান, সরকার ছেড়ে যেতে পারেন বলে পাল্টা প্রতিক্রিয়ায় জানিয়েছে বিজেপি।

বিদ্রোহ যোগীর রাজ্যের ক্যাবিনেট মন্ত্রীর! দুর্নীতির অভিযোগে সোরগোল

উত্তরপ্রদেশ বিজেপির মুখপত্র অবশ্য, ক্যাবিনেট মন্ত্রীর এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন। সস্তা জনপ্রিয়তা পাওয়ার জন্যই ওমপ্রকাশ রাজভার এই মন্তব্য করেছেন বলে দাবি বিজেপি মুখপত্রের। তাঁর মতে, যদি মন্ত্রীর কোনও অভিযোগ থাকে, তাহলে তিনি তা নির্দিষ্ট জায়গায় জানাতে পারেন।

পূর্বতন এসপি কিংবা বিএসপি সরকারের তুলনায় বর্তমান বিজেপি সরকারের সময়কালে দুর্নীতির পরিমাণ বেড়েছে। এই তিনি এই সরকারের অংশ হলেও, এটা তাঁর সরকার নয়। এমনটাই বলেছেন যোগী সরকারের ক্যাবিনেট মন্ত্রী। সংবাদ মাধ্যমকে মন্ত্রী বলেন, বিজেপির সঙ্গে তাদের জোট রয়েছে।

উত্তর প্রদেশ বিধানসভায় বিজেপির সহযোগী সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির প্রতিনিধিত্ব করছেন রাজভার। তাঁর অভিযোগ, বর্তমান সরকারের কাছ থেকে দল প্রাপ্ত মর্যাদা পাচ্ছে না। বিষয়টি নিয়ে তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলেছেন বলে দাবি করেছেন রাজভার।

২০১৯-এর লোকসভা নির্বাচনে সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি কি বিজেপির সঙ্গেই প্রতিদ্বন্দ্বিতা করবে, এই প্রশ্নের উত্তরে রাজভার বলেন, বিষয়টি বিজেপির ওপর নির্ভর করছে। বিজেপিকেই ঠিক করতে হবে, সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির সঙ্গে তারা জোট চান কিনা। লোকসভা ভোটে তাঁরা একা লড়তে প্রস্তুত বলেও জানিয়েছেন রাজভার।

কাসগঞ্জের সংঘর্ষকে দুর্ভাগ্যজনক অ্যাখ্যা দিয়েছেন উত্তরপ্রদেশের এই ক্যাবিনেট মন্ত্রী। বেশ কয়েকজন অফিসার সরকারকে কালিমালিপ্ত করছেন বলে অভিযোগ করেছেন ওম প্রকাশ রাজভার।

বিজেপির মুখপত্র রাকেশ ত্রিপাঠী বলেছেন ভোট-পূর্ববর্তী জোট তাঁরা ভাঙতে চান না। সেটা তাদের দলের রীতিও নয় বলেও জানিয়েছেন বিজেপির মুখপত্র। শুধুমাত্র সস্তার জনপ্রিয়তা পাওয়ার জন্যই এই অভিযোগ বলেও মন্তব্য করেছেন বিজেপির ওই মুখপত্র। একজন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর সমসময়ই উচিত কোনও অভিযোগ সম্পর্কে নির্দিষ্ট ফোরামে জানানো। রাজভার বিরোধী নেতাদের মতো আচরণ করছেন বলে অভিযোগ করেছে বিজেপি। যদি বিজেপির সঙ্গে তাঁর গুরুতর কোনও সমস্যা থাকে, তাহলে তিনি সরকার ছাড়তে পারেন বলেও মন্তব্য করেছেন ত্রিপাঠী।

৪০৩ আসন বিশিষ্ট উত্তর প্রদেশ বিধানসভায় সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির আসন সংখ্যা চার। সম্প্রতি হয়ে যাওয়া উত্তরপ্রদেশের স্থানীয় নির্বাচনে আলাদাভাবে লড়াই করেছে। গুজরাত বিধানসভারও বেশ কিছু আসনে তারা প্রতিদ্বন্দ্বিতা করেছে একক ভাবে।

English summary
Corruption is increasing in Uttar Pradesh, says Minister of Yogi Adityanath's Cabinet

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.