• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১৯ হাজার ছুঁই ছঁই দেশের দৈনিক করোনা সংক্রমণ, ভারতে নতুন সাব ভ্যারিয়েন্টের হদিশ নিশ্চিত করল হু

Google Oneindia Bengali News

১৯ হাজারারের কাছাকাছি পৌঁছে গিয়েছে দেশের দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮,৯৩০ জন। গতকালে ১৬ হাজারের উপরে ছিল আক্রান্তের সংখ্যা। এদিকে আবার বিশ্বস্বাস্থ্য সংস্থা হু করোনা ভাইরাসের নতুন সাব ভ্যারিয়েন্টের সন্ধান মিলেছে বলে জানিয়েছে।

ভারতে নতুন সাব ভ্যারিয়েন্টের হদিশ নিশ্চিত করল হু

ফের উর্ধ্বমুখী দেশের দৈিনক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন১৮,৯৩০ জন। করোন সংক্রমণ হঠৎ করে অনেকটই বেড়ে গিয়েছে এক দিনে। সেই সঙ্গে বেড়েছে অ্যক্টিভ রোগীর সংখ্যও। গত ২৪ ঘণ্টায় দেশে অ্যক্টিভ রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪২৪৫ জন। করোনা সংক্রমণে মারা গিয়েছেন ৩৫ জন। অনেকটাই বেড়েছে একদিনে মৃত্যু সংখ্যা। গতকাল অনেকটাই কম ছিল করোনা ভাইরাসের সংক্রমণে মারা যাওয়ার সংখ্যা। একাধিক রাজ্যে ফের উর্ধ্বমুখী করোনা ভাইরাসের সংক্রমণ।

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১১৪ জন। একই সঙ্গে কেরলেও বেড়েছে করোনা ভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ৪১১৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় কেরলে করোনা ভাইরাসের সংক্রমণে মারা গিয়েছেন ১৯ জন। কেরলে করোনা সংক্রমণে মারা যাওয়ার ঘটনা বাড়তে শুরু করেছে। কর্নাটকেও করোনা আক্রান্তের সংখ্যা বেেড়ছে। গত ২৪ ঘণ্টায় কর্নাটকে করোনা আক্রান্ত হয়েছেন ১১২৭ জন। তমিলনড়ুতেও করোনা আক্রান্তের সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৭৪৩ জন।

এদিকে আবার ভারতে করোনার নতুন সাব ভ্যারিয়েন্টের হদিশ মিলেছে সেকথা সুনিশ্চিত করেেছ হু। বিশ্বস্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে ওমিক্রনের নতুন সাব ভ্যারিয়েন্ট BA.2.75 হদিশ পাওয়া গিয়েছে ভারতে । বিশ্বস্বাস্থ্য সংস্থার বিজ্ঞানী সৌম্যা স্বামীনাথন দাবি করেছেন, ভারত সহ ১০টি দেশে এই করোনা ভ্যারিয়েন্টের হদিশ পাওয়া গিয়েছে। গতকাল ইজরায়েলি বিজ্ঞানীদের পক্ষ থেকে জানানো হয়েছিল সেকথা। কিন্তু আইসিএমআর এই ঘটনাকে গুরুত্ব দিতে নারাজ। তাঁরা জানিয়েছেন করোনা ভাইরাসের নতুন সাব ভ্যারিয়েন্ট তেমন ক্ষতিকারক নয়। এখনই তাই নিয়ে শঙ্কিত হবার কারণ নেই।

এদিকে করোনা সংক্রমণ বাড়তে শুরু করায় টিকাকরণে জোর দিয়েছে মোদী সরকার। করোনার বু্স্টার ডোজের সেকেন্ড ডোজের সময়সীমা কমিয়ে দেওয়া হয়েছে। ৯ মাস থেকে ৬ মাসে কমিয়ে আনা হয়েছে। কিন্তু বুস্টার ডোজের টিকাকরণে অনিহা দেখা দিয়েছে। অনেকেই বুস্টার ডোজের টিকা নেওয়ায় তেমন আগ্রহ দেখাচ্ছেন না। সেকারণে সব রাজ্যগুলিকে মোদী সরকার সতর্ক করেছে করোনা ভাইরাসে বুস্টার ডোজের টিকাকরণ সুনিশ্চিত করার জন্য। সেই সঙ্গে শিশুদের করোনা টিকা সুনিশ্চিত করার কথাও নজরে রাখতে বলা হয়েছ।

English summary
Coronavirus Daily infection cross 18,000 on 7 July in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X