• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লাফিয়ে বাড়ছে দেশের অ্যাক্টিভ রোগীর সংখ্যা, জেনে নিন ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা

Google Oneindia Bengali News

গতকালের চেয়ে সামান্য বেড়েছে দেশের দৈনিক করোনা সংক্রমণ। আক্রান্তের সংখ্যা ১৭,০৯২জন। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গিয়েছেন ২৯ জন। গতকালের চেয়ে বেড়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা। উদ্বেগ বাড়াচ্ছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা। দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১,০৯,৫৬৮ জন।

জেনে নিন ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা

করোনা সংক্রমণ ফের উর্ধ্বমুখী হতে শুরু করেছে দেশে। ভয় ধরাচ্ছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা। এক সপ্তাহের মধ্যে দেশের অ্যক্টিভ রোগীর সংখ্যা ১ লক্ষ পার করে গিয়েছে। একাধিক রাজ্যে করোনা সংক্রমণ উর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা কাটিয়ে সু্স্থ হয়ে উঠেছেন ১৪,৬৮৪ জন। হঠাৎ করে অ্যাক্টিভ রোগীর সংখ্যা বাড়তে শুরু করায় উদ্বগে রয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। সেকারণে সব রাজ্যকেই সতর্ক করা হয়েছে। তাঁদের আন্তর্জাতিক উড়ানের উপর নজরদারি বাড়ানোর নির্দেশ দেয়া হয়েছে।

মহারাষ্ট্র, কেরল, কর্নাটক, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ এবাং রাজধানী দিল্লি। এই রাজ্যগুলিতে করোনা সংক্রমণ বাড়ছে। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়েছেন ৩২৪৯ জন। গতকাল আক্রান্ত ছিলেন ৩৬৪০ জন। সামান্য কমেছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৪ জন।

কেরলে করোনা সংক্রমণ বাড়তে শুরু হয়েছে। ৪ হাজারের ঘরে পৌঁছে গিয়েছে কেরলে করোনা আক্রান্তের সংখ্যা। অন্যদিকে হঠাৎ করে দক্ষিণের রাজ্য তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। ২ হাজার পেরিয়ে গিয়েছে তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা। পশ্চিমবঙ্গে বাড়ছে কোভিড সংক্রমণ। তার জন্য আগে থেকেই গাইডলাইন জারি করেছে মমতা সরকার। নতুন করে মাস্ক পরা বং আরটি-পিসিআর টেস্টে জোর দেয়া হয়েছে। সেই সঙ্গে আন্তর্জাতিক উড়ানেও নজরদারি বাড়ানো হয়েছে।

এদিকে বিশ্বস্বাস্থ্য সংস্থার পক্ষ থেকেই সতর্ক করা হয়েছে ভারতকে। করোনােক এখনই হাল্কা ভাবে যাতে কেউ না নেন সেই পরামর্শ দেয়া হয়েছে। কারণ ১১০ টিদেশে নতুন করে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। ওমিক্রণের একাধিক সাব ভ্যারিয়েন্ট সংক্রমণ ছড়াচ্ছে। ভারতেও পৌঁছে গিয়েছে ওমিক্রনের সাব ভ্যারিয়েন্ট। তবে এবার আর তেমন প্রাণঘাতী পর্যায়ে নেই করোনা সংক্রমণ। চিকিৎসকদের দাবি সাধারণ নিউমোনিয়ার মতই রয়ে যাবে করোনা ভাইরাসের সংক্রমণ।

English summary
Coronavirus Daily infection cross 17,000 on 2 July in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X