• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পতঞ্জলির করোনারোধক ওষুধ প্রকাশ্যে আসার ২৪ ঘণ্টার মধ্যেই জটিলতা শুরু! রামদেবের কাছে আইনি নোটিস

  • |

গত কয়েক মাস ধরে বিশ্বের ১১০ টি দেশ করোনার প্রতিষেধক ওষুধ তৈরির গবেষণায় ব্রতী। এরমধ্যে অক্সফোর্ডের করোনা রোধক টিকার গবেষণা অনেকটাই এগিয়েছে। এমন পরিস্থিতিতে বাবা রামদেবের 'পতঞ্জলি'র আয়ুর্বেদিক করোনা নিরোধক 'করোনিল ' বাজারে আসতেই তোলপাড় শুরু হয়। এই ওষুধ প্রকাশ্যে আসার ২৪ ঘণ্টার মধ্যেই প্রবল আইনি জটিলতা দেখা দিয়েছে।

আয়ুষমন্ত্রকের আইনি চিঠি রামদেবের কাছে!

আয়ুষমন্ত্রকের আইনি চিঠি রামদেবের কাছে!

উত্তরাখণ্ডের আয়ুষ মন্ত্রকের তরফে এবার আইনি নোটিস পাঠানো হল বাবা রামদেবকে। চিঠিতে সাফ জানানো হয়েছে, করোনা রোধক বলে যে ওষুধ বাবা রামদেব বাজারে এনেছেন, তা তৈরির অনুমতি ছিলনা পতঞ্জলির কাছে। উত্তরাখণ্ডের সরকার কেবলমাত্র , করোনার রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলার জন্য যে ওষুধ প্রয়োজন , তা তৈরির অনুমতি দিয়েছে।

 উত্তরাখণ্ড সরকার ক্ষুব্ধ!

উত্তরাখণ্ড সরকার ক্ষুব্ধ!

উত্তরাখণ্ড সরকার সাফ জানিয়েছে যে, কেবলমাত্র জ্বর সারানো ও রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ার জন্য ওষুধ তৈরির অনুমতি ছিল রামদেবের 'পতঞ্জলী'র কাছে। এদিকে, রামদেব জানিয়েছেন তাঁর সংস্থার তৈরি 'করোনিল' করোনা রোগীকে সুস্থ করতে পারবে। ফলে জটিলতা বেড়েছে যার জেরে ক্ষুব্ধ উত্তরাখণ্ড সরকার।

 প্রচার বন্ধ

প্রচার বন্ধ

উত্তরাখণ্ডের আয়ুষমন্ত্রক জানিয়েছে, যতক্ষণ না পর্যন্ত গোটা বিষয়টির সুস্থির মীমাংসা হচ্ছে, ততক্ষণ করোনিলের প্রচার করতে পারবেন না রামদেব।

 রাজস্থান সরকারের পদক্ষেপ

রাজস্থান সরকারের পদক্ষেপ

রামদেবের 'করোনিল' এর বিরুদ্ধে রাজস্থান সরকার আদালতের দ্বারস্থ হবে বলে খবর। রাজস্থানের কংগ্রেস সরকারের দাবি, রামদেবের এই ওষুধ ভুয়ো। রামদেবের দাবির কোনও উপযুক্ত সত্যতা নেই। রাজস্থান সরকারের দাবি, ৩ দিনের মধ্যে রামদেব যে করোনা রোগীদের সুস্থ করার দাবি করেছেন,তা সত্য নয়। কারণ ৩ দিনের মধ্যে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর পক্ষে সম্ভব নয়।

৩১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা মুখ্যমন্ত্রীর

পেট্রোল ও ডিজেলের দাম কমাতে পারে 'জনদরদী' তৃণমূল! উপায় বাতলে দিলেন রাহুল সিনহা

English summary
Coronil Controversy,Uttarakhand Ayush Ministry issues notice to Ramdev's Patanjali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X