• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আপাতত রেহাই নেই, ২০২১-এ করোনা সংক্রমণ নিয়ে কোন বিপদের কথা শোনালেন এইমসের প্রধান

করোনা সংক্রমণে প্রতিদিন নতুন রেকর্ড করছে দেশ। এরই মধ্যে নতুন আশঙ্কার কথা শোনালেন এইমসের প্রধান ডাক্তার রণদীপ গুলেরিয়া। তিনি জানিয়েছেন, ২০২১ সালেও ভোগাবে করোনা ভাইরাস। সংক্রমণের সেকেন্ড ওয়েভের জন্য প্রস্তুত থাকতে বলেছেন তিনি।

দৈনিক সংক্রমণে রেকর্ড

দৈনিক সংক্রমণে রেকর্ড

করোনা ভাইরাসের দৈনিক সংক্রমণে আজ ফের নতুন রেকর্ড গড়েছে ভারত। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৬,৪৩২ জন। এক ধাক্কায় মোট আক্রান্তের সংখ্যা ৪০ লক্ষের গণ্ডী পেরিয়েছে। দৈনিক সংক্রমণে মৃত্যুর সংখ্যাও বেড়েছে। মারা গিয়েছেন ১০৮৬ জন। দেশে করোনা সংক্রমণে মোট মৃত্যু প্রায় ৭০ হাজার ছুঁই ছুঁই।

দ্বিতীয় ধাক্কা

দ্বিতীয় ধাক্কা

এরই মধ্যে আবার নতুন আশঙ্কার কথা শুনিয়েছেন এইমসের ডিরেক্টর ডাক্তার রণদীপ গুলেরিয়া। কেন্দ্রে করোনা মোকাবিলার স্পেশাল টাস্ক ফোর্সের অন্যতম সদস্য তিনি। তিনিই সতর্ক করে বলেছেন ভারতে করোনা সংক্রমণের দ্বিতীয় ধাক্কা আসতে পারে। এবং এই দৈনিক সংক্রমণের সংখ্যা আগামী কয়েক মাসে আরও বাড়বে।

 ২০২১ সালেও রেহাই নেই

২০২১ সালেও রেহাই নেই

করোনা সংক্রমণ থেকে মুক্তির আশা নেই ২০২১ সালেও। পরের বছরেও বেশ কয়েক মাস করোনা ধাক্কা সামলাতে হবে দেশকে। এতেই ঘুম ছুটেছে দেশবাসীর। সংক্রমণ কমার আগে আগামী কয়েকমাস একটু বেশি করে বাড়বে। জনসংখ্যার নিরিখে অবশ্য এই সংক্রমণের হার কম বলে জানিয়েছেন তিিন।

 আসছে ভ্যাকসিন

আসছে ভ্যাকসিন

করোনা ভাইরাসের ভ্যাকসিন আসছে। রাশিয়া, চিন, ব্রিটেন ইতিমধ্যেই ভ্যাকসিনের হিউম্যান ট্রায়াল শুরু করেছে। ভারতও কোভ্যাকসিনের হিউম্যান ট্রায়াল শুরু করেছে। আশা করা হচ্ছে ২০২১ সালে করোনা ভাইরাসের সংক্রমণ দমনে তৈরি হয়ে যাবে ভ্যাকসিন।

English summary
Coronavitus infection second wave may hit India in 2021 says AIMS director
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X