• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বন্যা-কোভিডের জোড়া ফাঁড়ায় তীব্র সঙ্কটে হায়দরাবাদ! ত্রাণ শিবিরে সংক্রমণের জেরে বাড়ছে আতঙ্ক

  • |

একটানা বৃষ্টির জেরে গত সপ্তাহের শেষভাগ থেকেই বন্যায় ভাসছে হায়দরাবাদ। ইতিমধ্যেই জারি হয়েছে কমলা সতর্কতা। অন্যদিকে তেলেঙ্গানার পাশাপাশি আগামী তিন-চার দিন প্রতিবেশী রাজ্য কর্ণাটক-অন্ধ্রপ্রদেশেও প্রবল বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওদফতর। এদিকে তেলেঙ্গানায় ইতিমধ্যেই ত্রাণের কাজে নেমেছে বিপর্যর মোতাবিলা দফতরের কর্মীরা। এমতাবস্থায় ত্রাণ শিবিরের মধ্যেই এবার করোনা আক্রান্তদের খোঁজ মিলল হায়দরাবাদেই।

জোরকদম উদ্ধার কাজ চালাচ্ছে জিএইচএমসি

জোরকদম উদ্ধার কাজ চালাচ্ছে জিএইচএমসি

এদিকে ভয়াবহ বন্যার কবলে পড়েই রবিবার বিকেল পর্যন্ত ৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে গোটা শহরে। অন্যদিকে বিপর্যর মোকাবিলা দলের পাশাপাশি উদ্ধারকাজে নেমেছে গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপাল কর্পোরেশনও (জিএইচএমসি)। এদিকে জিএইচএমসি-র আওতাধীন এলাকা থেকে গত দু-দিনে যত মানুষকে উদ্ধার করে ত্রাণ শিবিরে নিয়ে যাওয়া হয়েছিল তাদের মধ্যেই ১৯ জনের করোনা ধরা পড়েছে বলে জানা যাচ্ছে।

 উদ্ধার কেন্দ্রেই ১৯ জনের শরীরে করোনার থাবা

উদ্ধার কেন্দ্রেই ১৯ জনের শরীরে করোনার থাবা

এদিকে বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে ইতিমধ্যেই জিএইচএমসি-র তরফে ১৬৫টি ত্রাণ শিবির তৈরি করা হয়েছে বলেও জানা যাচ্ছে। এদিকে প্রাথমমিত উপসর্গ দিলে এই ত্রাণ শিবির গুলিতে প্রায় ২ হাজার জনের করোনা পরীক্ষা করা হয় বলে খবর। তারপরেই ১৯ জনের শরীরে করোনা সংক্রমণের কথা সরকারি ভাবেই জানানো হয়। যা নিয়ে ক্রমেই বাড়ছে উদ্বেগ।

কী বলছেন এটালা রাজেন্দার

কী বলছেন এটালা রাজেন্দার

এদিকে সমস্ত করোনা আক্রান্ত বন্যা দুর্গতদের চিকিৎসার জন্য ইতিমধ্যেই সরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী এটালা রাজেন্দার। একইসাথে সমস্ত উদ্ধারকেন্দ্রগুলিতেই করোনা চিকিৎসার অস্থায়ী করা স্বাস্থ্য শিবির তৈরি করা হয়েছে বলেও জানা যাচ্ছে। যেখানে এখনও পর্যন্ত মোট ১৬ হাজার মানুষের স্ক্রিনিংয়ের পাশাপাশি দরকারে ওষুধও সরবরাহ করা হয়েছে।

 বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে ৪২টি মোবাইল হেলথ সেন্টার

বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে ৪২টি মোবাইল হেলথ সেন্টার

করোনাকালীন পরিস্থিতিতে বন্যা মোকাবিলায় অস্থায়ী স্বাস্থ্য শিবিরের পাশাপাশি ৪২টি মোবাইল হেলথ সেন্টারও তৈরি করা হয়েছে সরকারের তরফে। বন্যা কবলিত এলাকাগুলিতে প্রাথমিক চিকিৎসা পরিষেবা পৌঁছে দিতেই সরকারি ভাবে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে। এদিক এই কঠিন সময়ে করোনা মোকাবিলার পাশাপাশি বন্য দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য ডাক্তার, নার্স সহ সমস্ত স্বাস্থ্য কর্মীদের প্রতি এদিন কৃতজ্ঞতা প্রকাশ করতে দেখা যায় তেলেঙ্গানার স্বাস্থ্যমন্ত্রীকে।

করোনা ভ্যাকসিনের নতুন খবর, নতুন টীকার ক্লিনিকাল ট্রায়াল শুরু করতে চলেছে সিরাম ও ভারত বায়োটেক

English summary
coronavirus victim was found at the rescue center in the midst of the devastating floods in hyderabad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X