• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার জেরে রাজ্যসরকারি কর্মীদের বেতনে বিপুল কাটছাঁট! মুখ্যমন্ত্রীর ঘোষণায় তোলপাড় তেলাঙ্গানায়

শুধু বেতন নয়, পেনশনেও কোপ ফেলবে সরকার! সোমবার রাতে এমনই বার্তা দিয়েছে তেলাঙ্গানা সরকার। এর আগে পর্যন্ত বিভিন্ন বেসরকারি সংস্থায় বেতন কাটছাঁটের জল্পনার কথা শোনা গিয়েছে, এবার সরাসরি প্রথমবার রাজ্যসরকারি কর্মীদের বেতনে কাটছাঁটের বার্তা উঠে এলো। যা নিঃসন্দেহে আগামীদিনে ভারতের বেতন কাঠামোতে ব্যাপক প্রভাব ফেলতে চলেছে। পাশপাশি, সরকারি কর্মীদের আর্থিক নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করল।

রাজ্যসরকারি কর্মীদের বেতনে কাটছাঁট

রাজ্যসরকারি কর্মীদের বেতনে কাটছাঁট

সরকারি কর্মীদের আর্থিক নিরাপত্তা এই প্রথম প্রশ্নের মুখে পড়ল তেলাঙ্গানার হাত ধরে। সেরাজ্যের সরকারের তরফে সোমবার রাতেই জানিয়ে দেওয়া হয়েছে তেলাঙ্গানার রাজ্যসরকারি কর্মীদের বেতনে ৬০ শতাংশ পর্যন্ত কাটছাঁট করা হবে। যে ঘোষণা প্রবল আলোড়ন ফেলে দিয়েছে রাজ্যে।

কাদের বেতনে কত কাটছাঁট?

কাদের বেতনে কত কাটছাঁট?

তেলাঙ্গানা জানিয়েছে মুখ্যমন্ত্রী,মন্ত্রী, বিধায়ক, পুরসভা প্রধান ও স্থানীয় জনপ্রতিনিধিদের বেতনে ৭৫ শতাংশ কাটছাঁট করা হবে। অন্যদিকে, আইএএস, আইপিএস স্তরের আমলাদের বেতন থেকে ৬০ শতাংশ অর্থ কেটে নেওয়া হবে।গেজেটেড ও নন গেজেটেড কর্মীরা তাঁদের বেতনের অর্ধেক অংশ পাবেন ।

 কতদিন পর্যন্ত চলবে এই নিয়ম?

কতদিন পর্যন্ত চলবে এই নিয়ম?

শুধু বেতন নয়, পেনশনেও কোপ ফেলেছে তেলাঙ্গানা সরকার। করোনার জেরে রাজ্যে প্রবল আর্থিক সংকট কাটাতেই এমন সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। কেটে নেওয়া অর্থ করোনার চিকিৎসা ও ত্রাণে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে তেলাঙ্গানা সরকার বলে সূত্রের দাবি। এদিকে, কতদিন পর্যন্ত এমন কাটছাঁটের বেতন সরকারি কর্মীরা পাবেন, তা এখনও স্পষ্ট করেনি সরকার।

অনাবাসী শ্রমিকদের জন্য ব্যবস্থা

অনাবাসী শ্রমিকদের জন্য ব্যবস্থা

এছাড়াও তেলাঙ্গানায় যে সমস্ত শ্রমিকরা ভিন রাজ্য থেকে ফিরছেন, তাঁদের ত্রাণে খাবার ও আর্থিক সাহায্যের কথাও ঘোষণা করেছে সরকার। একই সঙ্গে বেতন কাটছাঁটের ঘোষণাও উঠে আসে।

English summary
Coronavirus update,Telangana cuts all government salaries
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X