• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৩,১৫৪, ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১০০০ ছুঁই ছুঁই

Google Oneindia Bengali News

দেশের দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ ফের উর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছে ১৩,১৫৪ জন। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। দেশে ওমিক্রন ভ্যারিয়েন্টে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯৬১ জন। ইতিমধ্যেই মহারাষ্ট্রে করোনার থার্ড ওয়েভ শুরু হয়ে গিয়েছে বলে দাবি করেছেন মহারাষ্ট্র কোভিড টাস্কফোর্সের সদস্যরা।

 ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১০০০ ছুঁই ছুঁই

দেশের করোনা গ্রাফ ফের উর্ধ্বমুখি। বাড়ছে দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়েছে। গত সপ্তাহেরও যেখানে ১০ হাজারের নীচে ছিল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা সেটা বাড়তে বাড়তে ১০ হাজার ছাড়িয়ে গিয়েেছ। এদিকে গোটা দেশে বর্ষবরণের প্রস্তুিত শুরু হয়ে গিেয়ছে। তারমধ্যে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করায় তা শঙ্কা দেখা দিয়েছে। মহারাষ্ট্রে ফের মাত্রা ছাড়া গিয়েছে করোনা আক্রান্তের সংখ্যা।

দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও বাড়তে শুরু করে দিয়েছে। দেশে ইতিমধ্যেই ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৯৫১-তে পৌঁছে গিয়েছে। দিল্লিতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়ে গিয়েছে ২৬৩ জন। মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৫২ হয়েছে। ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণের জেরে ইতিমধ্যেই মহারাষ্ট্রে থার্ড ওয়েভ শুরু হয়ে গিেয়ছে বলে জানিয়েছেন মহারাষ্ট্র কোভিড টাস্ক ফোর্সের সদস্যরা। ফেব্রুয়ারিতে ওমিক্রন সংক্রমণের হাত ধরে দেশে করোনা ভাইরাসের থার্ড ওয়েভ আছড়ে পড়বে বলে সতর্ক করেছিলেন গবেষকরা।

এদিকে পশ্চিমবঙ্গেও করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করে দিয়েছে। করোনা সংক্রমণের তৃতীয় ঢেউ কলকাতায় আছড়ে পড়বে আগামী ১ সপ্তাহের মধ্যেই। এমনই মনে করা হচ্ছে। একদিনে অনেকটাই বেড়ে গিয়েছে করোনার অ্যাকটিভ রোগীর সংখ্যা। দেশে এখন অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৫,৪০০ জন। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮২, ৪০২ জন। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩,৪২,৫৮,৭৭৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৭,৪৮৬ জন।

বর্ষবরণের উৎসবেরর মধ্যেই মুম্বইয়ে জারি করা হয়েছে ১৪৪ ধারা। বর্ষবরণের উৎসবে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দিল্লিতেও বিধিনিষেধ আরও কড়া করা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন কেজরিওয়াল সরকার। ওমিক্রন সংক্রমণ একদিকে যেমন বেড়ে চলেছে তার মধ্যে ৫ রাজ্যের বিধানসভা ভোট কীভাবে হবে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। আজই উত্তরপ্রদেশের ভোট নিয়ে সিদ্ধান্ত ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। এই নিয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে বেশ কয়েক দফায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে বৈঠক বসেছে নির্বাচন কমিশন। কারন এলাহাবাদ হাইকোর্ট করোনা পরিস্থিতির মধ্যে ভোট না করার আর্জি জানিয়েছিল কমিশনকে।

English summary
Coronavirus latest update news of India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X