• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কিছুটা স্বস্তি, দেশের দৈনিক করোনা সংক্রমণে সামান্য পতন, কমছে দৈনিক মৃত্যুও

নতুন করে ভাবাতে শুরু করেছে করোনা সংক্রমণ। উদ্বেগের মধ্যেও কিছুটা স্বস্তি ফিরল। গত ২৪ ঘণ্টায় দেশের করোনা সংক্রমণের দৈনিক গ্রাফে কিছুটা হলেও পতন হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬,৫৭৭ জন। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার সেই সংখ্যাটা ছিল ১৬,৭৩৮। কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গতকাল যেখানে ১৩৮ জন মারা গিয়েছিলেন, গত ২৪ ঘণ্টায় সেটা কমে হয়েছে ১২০।

কিছুটা স্বস্তি, দেশের দৈনিক করোনা সংক্রমণে সামান্য পতন

করোনা সংক্রমণ নতুন করে বাড়ছে একাধিক রাজ্যে। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় রেকর্ড করোনা সংক্রমণ হয়েছে। আক্রান্ত হয়েছেন প্রায় ৮০০০ জন। মহারাষ্ট্রের দুই জেলায় ইতিমধ্যেই লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনা বিধি নিয়েও কড়াকড়ি শুরু হয়েছে গোটা রাজ্যে। মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, পাঞ্জাব, জম্মু ও কাশ্মীর এবং কর্নাটকেও করোনা সংক্রমণ উদ্বেগজনক আকার নিয়েছে।

পাঞ্জাব সরকার ইতিমধ্যেই পদক্ষেপ করতে শুরু করে দিয়েছে। অমরিন্দর সিং কড়া নির্দেশিকা জারি করে জমায়েতের সংখ্যা নির্দিষ্ট করে দিয়েছেন। বাইরে সমাবেশ হলে ২০০ জনের বেশি থাকবে না আর বদ্ধ জায়গায় জমায়েত বা অনুষ্ঠানে ১০০ জনের বেশি থাকা যাবে না। মাস্ক এবং করোনা বিধি কড়া করা হয়েছে। পুলিশ প্রশাসনকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে মাস্ক বিধি নজরে রাখার জন্য।

মহারাষ্ট্রের করোনা সংক্রমণ বৃদ্ধির মূলে রয়েছে দক্ষিণ আফ্রিকার স্ট্রেন। এই স্ট্রেন ভয়ঙ্কর বলে মনে করছেন গবেষকরা। এই স্ট্রেনের মারণ ক্ষমতা অনেক বেশি বলে দাবি করেছেন গবেষকরা। এদিকে আবার করোনা মোকাবিলায় টিকাকরণ দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। দেশের ১০,০০০সরকারি হাসপাতালে ৬০ বছরের উর্ধ্বে সকলের বিনামূল্যে করোনা টিকা দেওয়া গবে বলে ঘোষণা করা হয়েছে। বেসরকারি হাসপাতালেও করোনা ভ্যাকসিন দেওয়া হবে বলে ঘোষণা করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

English summary
Coronavirus update news of India on 26 February
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X