• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় ওমিক্রন আক্রান্ত আরও ১, দেশের দৈনিক করোনা সংক্রমণ ফের উর্ধ্বমুখী

Google Oneindia Bengali News

ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ বাড়ছে দেশে। করোনা ভাইরাসের সংক্রমণ দেশে উর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছেন ৭১৮৯ জন। গতকাল সংখ্যাটা ৬ হাজারের কিছু উপরে ছিল। এদিকে পশ্চিমবঙ্গে নতুন করে ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণে আক্রান্ত হয়েছেন একজন। এই নিয়ে রাজ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩। গতকালের চেয়ে দেশে দৈনিক মৃত্যুর সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের সংক্রমণে দেশে মারা গিয়েছেন ৩৮৭ জন।

দেশের দৈনক করোনা সংক্রমণ ফের উর্ধ্বমুখী

দেশে উদ্বেগ বাড়াচ্ছে ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। কোভিড এক্সপার্ট কমিটির সদস্যরা সতর্ক করে জানিয়েছেন, আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা দেশে ১০০০ ছাড়িয়ে যাবে। আর আগামী ১ মাসে সেটা বেড়ে হয়ে যাবে ২ লক্ষে। অর্থাৎ ডেল্টার চেয়ে যে দ্রুত গতিতে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়ায় এই ভ্যারিয়েন্ট সেটা নিয়ে সতর্ক করে দিয়েছেন তাঁরা। এদিকে গতকালই মুম্বই শহরে নাইট কার্ফু লাগু করা হয়েছে। যাতে বড়দিনের উৎসবের আনন্দে ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ ছড়িয়ে না পড়ে সেকারণেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

মুম্বইয়ের মত উত্তর প্রদেশেও নাইট কার্ফু জারি করা হয়েছে। সামনেই ৫ রাজ্যের বিধানসভা নির্বাচন। ওমিক্রন সংক্রমণের কথা আশঙ্কা করে ৫ রাজ্যের বিধানসভা ভোট পিছিয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছে এলাহাবাদ হাইকোর্ট। নির্বাচন কমিশনও বিষয়টি নিয়ে পর্যালোচনা শুরু করেছে। কারন গত ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের পরেই দেশে করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েভ আছড়ে পড়েছিল। ভয়ঙ্কর পরিস্থিতি হয়েছিল গোটা দেশের। অসংখ্য মানুষ মারা গিয়েছিলেন করোনা ভাইরাসের সংক্রমণে সেসময়। অক্সিজেন সংকট চরম আকার নিয়েছিল গোটা দেশে। যদিও যে পাঁচ রাজ্যে ভোট রয়েছে সেই পাঁচ রাজ্যে করোনা ভাইরাসের টিকাকরণ দ্রুত শেষ করার উদ্যোগ নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে স্বাস্থ্য আধিকারীকদের নির্দেশ দিয়েছেন করোনা টিকাকরণ দেখার।

উৎসবের মরশুমে রাজ্যে ফের ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ

যদিও ওমিক্রন ভ্যারিয়েন্ট অতটা ভয়াবহ নয় ডেল্টার মত। দক্ষিণ আফ্রিকার চিকিৎসকরা জানিয়েছেন ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণের উপসর্গ তেমন নেই। মৃদু উপসর্গই দেখা দিচ্ছে। ভারতেও ওমিক্রন আক্রান্ত অধিকাংশ রোগীই বাড়িতে হোম আইসোলেশনে থেকে সুস্থ হয়ে উঠেছেন। তবে ওমিক্রন ভাইরাসের সংক্রমণ ছড়ানোর ক্ষমতা অনেকটাই বেশি। সেকারণেই আরও বেশি করে তৎপর হয়েছে কেন্দ্র। ইতিমধ্যেই একাধিক রাজ্য বিধিনিষেধ আরোপ করেছে। নতুন বছরের উৎসব উদযাপনেও রাশ টানা হয়েছে।

English summary
Corona update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X