• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দৈনিক সুস্থতার সংখ্যায় পতন, সাপ্তাহিক করোনা সংক্রমণ বাড়ল ৩১ শতাংশ, উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র

করোনা সংক্রমণে কেন্দ্রের ঘুম ছুটিয়েছে মহারাষ্ট্র। তবে গতকালের চেয়ে দেশের দৈনিক করোনা সংক্রমণ কিছুটা হলেও কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪,১৯৯ জন। কমেছে দৈনিক সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৯,৬৯৫ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১,১০,০৫,৮৫০ জন।

 দৈনিক সুস্থতার সংখ্যায় পতন

নভেম্বর মাসের পর এই প্রথম ভারতের সাপ্তাহিক করোনা সংক্রমণের হার বাড়ল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে সাপ্তাহিক করোনা সংক্রমণের হার বেড়েছে ৩১ শতাংশ। মহারাষ্ট্রে সংক্রমণ বেড়েছে ৮১ শতাংশ। ১৫ থেকে ২১ ফেব্রুয়ারির মধ্যে হঠাৎ করে অনেকটাই বেড়েছে করোনা ভাইরাসের সংক্রমণ। গত সপ্তাহের থেকে ৩১ শতাংশ বেড়েছে দেশের করোনা ভাইরাসের সংক্রমণ। একসপ্তাহের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৭,২৪৮ জন।

করোনা সংক্রমণে নতুন হটস্পট এখন মহারাষ্ট্র। দৈনিক ৭০০০ করোনা সংক্রমণ হয়েছে মহারাষ্ট্রে। পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই অমরাবতী ও যবৎমলে লকডাউন ঘোষণা করা হয়েছে। মুম্বই শহরেও করোনা বিধি কড়া হয়েছে। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে রাজ্যবাসীকে সতর্ক করে ১৫ দিনের আল্টিমেটাম দিয়েছে। এর মধ্যে সতর্ক না হলে ফেল লকডাউন ঘোষণা করা হবে গোটা রাজ্যে।

শুধু মহারাষ্ট্র নয় কেরল কর্নাটকেও করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। কেরলে দৈনিক করোনা সংক্রমণ ৫০০০-র কাছাকাছি ঘোরাফেরা করছে। অন্যদিকে কর্নাটকের দৈনিক করোনা সংক্রমণও ৫০০-র কাছাকাছি ঘোরা ফেরা করছে। মহারাষ্ট্রের করোনা স্ট্রেন নিয়ে উদ্বেগে রয়েছেন গবেষকরা। তাঁরা জানিয়েছেন মহারাষ্ট্রে যে করোনা স্ট্রেন রয়েছে সেটি আরও অনেক বেশি ভয়ঙ্কর। এর মারণ ক্ষমতা বেশি।

English summary
Coronavirus update news in India on 22 Februry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X