• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকাবিলায় তৈরি 'পিএম কেয়ার' ফান্ড নিয়ে বড়সড় পদক্ষেপ! এবার বিদেশী অনুদানের মুখাপেক্ষী সরকার

  • |

বিশ্ব জুড়ে ৪০ হাজার মানুষের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস। ৮ লাখেরও বেশি মানুষ আক্রান্ত। এখই দিনে ৫০০ জনের মৃত্যু দেখেছে ব্রিটেন আর ভারত দেখেছে ৩৮ টি মৃত্যু। এমন পরিস্থিতিতে ভারতে করোনা মোকাবিলায় ভারতের তৈরি পিএম 'কেয়ার ফান্ড' ঘিরে বড় সিদ্ধান্ত নিল মোদী সরকার।

পিএম কেয়ার ফান্ডে হ্যাকার এর নজর

পিএম কেয়ার ফান্ডে হ্যাকার এর নজর

দেশের সাইবার অপরাধ বিভাগের প্রধান এর আগেই প্রধানমন্ত্রীর কার্যালয়কে সতর্ক করেছে পিএম কেয়ার্স ফান্ড নিয়ে। ন্যাশনাল সাইবার সিকিউরিটি কো অর্ডিনেটর জানিয়েছিল যে পিএম কেয়ার ফান্ডের দিকে হ্যাকারদের নজর রয়েছে। ফলে সতর্ক থাকতে হবে। আর যাবতীয় সতর্কতা নিয়ে এবার বড় পদক্ষেপের দিকে সরকার।

 মোদী সরকারের বড় সিদ্ধন্ত

মোদী সরকারের বড় সিদ্ধন্ত

পিএম কেয়ার ফান্ড নিয়ে এবার মোদী সরকার বিদেশী অনুদান গ্রহণ করবে। এমনই সিদ্ধান্তের খবর জানিয়এছে সংবাদসংস্থা এনএনআই।এযাবৎকালে দেশের অভ্যন্তর থেকেই আর্থিক সাহায্য পাচ্ছিল এই পাবলিক চ্যারিটেবল ট্রাস্ট। আর এবার সেই ট্রাস্টে অনুদানের জন্য বিদেশ থেকে আসা টাকাও নেবে ভারত।

কঠিন পরিস্থিতিতে ভারতীয় অর্থনীতি

কঠিন পরিস্থিতিতে ভারতীয় অর্থনীতি

একদিকে ২১ দিনের লকডাউনের প্রভাব ভারতীয় অর্থনীতিতে অন্যদিকে , নিজামুদ্দিন থেকে হঠাৎ করে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণ , সবমিলিয়ে অত্যন্ট সংকটে রয়েছে দেশ। এমন পরিস্থিতিতে ত্রাণের অর্থ যাতে করোনা মোকাবিলার ক্ষেত্রে যথোপোযুক্ত হয় তার চেষ্টায় দেশ।

 বেতনে কাটছাঁট!

বেতনে কাটছাঁট!

তেলাঙ্গানা জানিয়েই দিয়েছে সেরাজ্যের রাজ্য সরাকারী কর্মীদের বেতন ৬০ শতাংশ পর্যন্ত কাটা হবে। এমনকি মন্ত্রীদের বেতনেও কাটছাঁট হবে। রাজস্থানও একই পথে। আর্থিক কাটছাঁট হতে পারে ভারতীয় ক্রিকেট টিমের খেলোয়াড়দের বেতনেও।এমন পরিস্থিতিতে অর্থনীতিকে চাঙ্গা রাখতে ও করোনা মোকাবিলায় দেশ পিএম কেয়ার্স ফান্ডের দিকে নজর রাখছে।

English summary
Coronavirus update, Foreign donations allowed for PM-CARES fund to fight coronavirus, says Report.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X