• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ঠেকাতে বড় ভূমিকা আয়ুষ্মান ভারত স্বাস্থ্যসেবা কেন্দ্রের, ৪১ হাজার সেন্টারের প্রশংসায় কেন্দ্র

  • |

করোনা সঙ্কট ঠেকাতে বড় ভূমিকা নিচ্ছে আয়ুষ্মান ভারত প্রকল্প। সম্প্রতি এই প্রকল্প নিয়ে প্রশস্তিবাণী শোনা গেল কেন্দ্রের মুখে। এই প্রকল্পের আওতায় গত পাঁচ মাসের বেশি সময়ে প্রায় ৮.৮ কোটিরও বেশি মানুষ এই প্রকল্পের সুবিধা পেয়েছেন বলে জানা যাচ্ছে। পাশাপাশি এই প্রকল্পের আওতায় ৪১ হাজার আয়ুষ্মান ভারত সুস্বাস্থ্য কেন্দ্রের মাধ্যমে করোনাকালে বিভিন্ন প্রকার দরকারি স্বাস্থ্য পরিবেষা পেয়েছেন দেশের মানুষ।

করোনা ঠেকাতে বড় ভূমিকা আয়ুষ্মান ভারত স্বাস্থ্যসেবা কেন্দ্রের, ৪১ হাজার সেন্টারের প্রশংসায় কেন্দ্র

কেন্দ্র জানিয়েছে আয়ুষ্মান ভারত হেলথ অ্যান্ড ওয়েলনেস সেন্টারের(এইচডব্লিউসি) মাধ্যমে ঝাড়খন্ডেও একাধিক স্বাস্থ্য পরিষেবা প্রত্যন্ত অঞ্চল গুলিতে পৌঁছানো সম্ভব হয়েছে। এই সেন্টারের স্বাস্থ্য কর্মীরা এলাকায় অসংখ্য মানুষের ইনফ্লুয়েঞ্জা, শ্বাসকষ্টের সমস্যার পরীক্ষা ও করোনা টেস্টের ব্যবস্থা করেছেন বলে জানা যাচ্ছে। ওডিশার সুবলাতেও এইচডব্লিউসি টিম কোভিড-১৯ সম্পর্কিত সচেতনতা শিবিরের আয়োজন করে বলে জানা যাচ্ছে। করোনা রুখতে মাস্ক, স্যানিটাইজারের ব্যবহার বৃদ্ধি, পরিষ্কার পরিচ্ছন্ন থাকা, নিয়মিত হাত ধোয়ার উপকারিতা সম্পর্কেও সাধারণ মানুষকে বোঝান স্বাস্থ্য কর্মীরা।

রাজস্থানের গ্রান্ধির এইচডব্লিউসি টিমের স্বাস্থ্য কর্মীরা স্থানীয় জেলা প্রশাসনকে সাথে নিয়ে কোভিড-১৯-র জন্য স্ক্রিনিংয়ের ব্যবস্থা করে বলেও জানা যায়। বিকানীর-যোধপুর সীমান্ত চেকপোস্টে সমস্ত যাত্রীদের স্ক্রিনিং করা হয়। একইসাথে মেঘলয়েও করোনা রুখতে জনসচেতনতা শিবিরের আয়োজন করে এইচডব্লিউসি টিম। যাতে অংশ নেয় সামাজের বিভিন্ন প্রভাবশালী ব্যক্তি ও শিক্ষকেরা।

লকডাউন সঠিকভাবে পালন করতে হবে, মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপ ঘোষের

করোনা মুক্ত হলেও দীর্ঘস্থায়ী হচ্ছে উপসর্গ, থেকে যাচ্ছে শ্বাসকষ্ট, ক্লান্তি ভাব

English summary
coronavirus update by centre 41000 ayushman bharat centers are playing a big role in preventing corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X