• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চোখ রাঙাচ্ছে করোনার নতুন দুই স্ট্রেন, সংক্রমণে মৃত ১০১! নতুন করে আক্রান্ত হলেন কতজন?

নতুন করে ১২ হাজারেরও বেশি করোনা সংক্রমণের কেস পাওয়া গেল দেশজুড়ে। এদিকে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের জেরে মৃত্যু হয়েছে ১০১ জনের। জানা গিয়েছে গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১২,৮৮১ জন করোনা আক্রান্ত হয়েছেন। বর্তমানে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৩২ হাজার ৩৪২। এদিকে মোট মৃতের সংখ্যা বেড়ে ১ লক্ষ ৫৬ হাজার ১৪-তে গিয়ে দাঁড়াল। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ৯ লক্ষ ৫০ হাজার ২০১।

চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাসের নতুন দুই স্ট্রেন

চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাসের নতুন দুই স্ট্রেন

এদিকে ভারতে নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাসের নতুন দুই স্ট্রেন। দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলের নয়া দুই কোভিড ভ্যারিয়েন্ট সম্প্রতি ভারতে হানা দিয়েছে। কয়েকজনের শরীরে মিলেছে আরও বেশি মারাত্মক ও সংক্রামক এই স্ট্রেন। সেই কারণেই একে হালকা ভাবে দেখতে রাজি নয় দিল্লি। ইতিমধ্যেই আন্তর্জাতিক সফরকারীদের জন্য জারি করা হয়েছে নয়া নির্দেশিকা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গ্রেট ব্রিটেন, ইউরোপ ও মধ্যপ্রাচ্য থেকে আগত সব আন্তর্জাতিক যাত্রীদের ক্ষেত্রে প্রযোজ্য হবে।

দেশে চার জনের শরীরে মিলেছে দক্ষিণ আফ্রিকার করোনা স্ট্রেন

দেশে চার জনের শরীরে মিলেছে দক্ষিণ আফ্রিকার করোনা স্ট্রেন

এখনও পর্যন্ত এ দেশে চার জনের শরীরে মিলেছে দক্ষিণ আফ্রিকার করোনা স্ট্রেন এবং ব্রাজিলের ভ্যারিয়েন্ট মিলেছে এক জনের শরীরে। এ কথা জানিয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ। অপরদিকে, ব্রিটেনের প্রবল সংক্রামক স্ট্রেনে এখনও পর্যন্ত দেশে আক্রান্ত ১৮৭ জন।

কী বলছে নয়া নির্দেশিকা?

কী বলছে নয়া নির্দেশিকা?

নয়া নির্দেশিকার বলা হয়েছে, ৭২ ঘণ্টা আগে আরটি-পিসিআর টেস্টে কোরোনা নেগেটিভ হলে, তবেই যাত্রী বিমানে উঠতে পারবেন । তবে যে সব পরিবার পরিবারে কারও মৃত্যুর জন্য সফর করছেন, তাঁদের এই নিয়ম থেকে ছাড় দেওয়া হয়েছে। টুইটে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, 'যাত্রীদের উদ্দেশে জানানো হচ্ছে, যে আন্তর্জাতিক সফরকারীরা ভারতে আসছেন, তাঁদের স্বাস্থ্যমন্ত্রকের জারি করা নির্দেশ মেনে চলার বিষয়টি নিশ্চিত করতে হবে।'

ব্রিটেন, ইউরোপ ও মধ্যপ্রাচ্য হয়ে ফিরলেও করাতে হবে পরীক্ষা

ব্রিটেন, ইউরোপ ও মধ্যপ্রাচ্য হয়ে ফিরলেও করাতে হবে পরীক্ষা

যে সব যাত্রী ব্রিটেন, ইউরোপ ও মধ্যপ্রাচ্য হয়ে ফিরেছেন, তাঁদের নিজের খরচে আরটি-পিসিআর পরীক্ষা করে নেওয়াটা বাধ্যতামূলক। এ বার সেই নিয়ম চালু হচ্ছে দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলের জন্যও। যদিও এই দুই দেশের সঙ্গে ভারতের সরাসরি কোনও বিমান নেই।

গরু পাচার নিয়ে সরব হওয়াই কি কাল হল? মন্ত্রী জাকির হোসেনের আরোগ্য কামনা বিজয়বর্গীয়র

English summary
Coronavirus update: 12k fresh covid cases in India on 18th February, 101 dies in one day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X