• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় বিশেষ 'ড্রাগ'-এর ব্যবহার! চিন কীসের অনুমতি দিল শেষমেশ

গোটা চিন এই মুহূর্তে আতঙ্কের প্রহন গুণছে। সেদেশের উহানে গৃহবন্দি ৫ কোটি মানুষ। উল্লেখ্য, এই উহানই করোনার আঁতুরঘর। জানা যাচ্ছে, সেখানে গৃহবন্দি মানুষের ঘরের সামনে খাবার রেখে চলে যাচ্ছেন ত্রাণের কাজে মোতায়েন কর্মীরা। বিভিন্ন এলাকায় নেমেছে সেনা। এমন পরিস্থিতিতে চিন এই ভাইরাসে আক্রান্তদের সারাতে নিয়ে ফেলল বড় পদক্ষেপ।

চিনের বড় পদক্ষেপ করোনা নিয়ে

চিনের বড় পদক্ষেপ করোনা নিয়ে

চিনে এবার করোনা আক্রান্তদের রোগ নিরাময়ে ব্যবহৃত হবে রশে আর্থারাইটিস ড্রাগ। এমন সিদ্ধান্তে অনুমতি দিয়েছে চিনের সরকার। এই ড্রাগ কেবলমাত্র কয়েকজন রোগীর ক্ষেত্রেই ব্যবহার করা হবে বলে জানানো হয়েছে। যাঁদের অবস্থা অত্যন্ত সংকটজনক তাঁদের ক্ষেত্রেই এমন ড্রাগের ব্য়বহার হবে।

ফুসফুসে সমস্যা যাঁদের প্রবল

ফুসফুসে সমস্যা যাঁদের প্রবল

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যাঁদের ফুসফুসে সমস্যা প্রবল বাড়তে থাকে,তাঁদের সুইস ফার্ম 'অ্যাক্টেম্রা'র প্রস্তুত 'টোজিলিজাম্ব' দেওয়া হবে। এমন সিদ্ধান্ত নিয়ে এই বিশেষ ড্রাগ ব্যবহারের কথা জানিয়েছে চিন।

চিকিৎসা পদ্ধতি নিয়ে সংশয়!

চিকিৎসা পদ্ধতি নিয়ে সংশয়!

এখনএ পর্যন্ত এই বিশেষ ধরনের 'আর্থারাইটিস ড্রাগে' সমস্যা কাটবে কি না তা নিয়ে রয়েছে জল্পনা। এমন অবস্থায় এই ড্রাগের কথা চিনের ন্যাশনাল হেল্থ কমিশন করোনা নির্মূলে ব্যবহার করার কথা বললেও, প্রস্তুতকারক সংস্থা 'অ্যাক্টেম্রা' এই বিষয়ে কোনও গ্রিন সিগন্যাল পায়নি চিনের তরফে, বলে খবর।

 চিন থেকে ইতালি-ইরানে করোনা

চিন থেকে ইতালি-ইরানে করোনা

এদিকে, চিন থেকে এই মারণ ভাইরাস ছড়িয়েছে সুদূর ইতালি ও ইরানে । আজকের পরিসংখ্যান বলছে ইরানে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭ জনে। ইতালিতে তা দাঁড়িয়েছে ৭৯ জনে।

ভারতে করোনা আতঙ্ক

ভারতে করোনা আতঙ্ক

ভারতে করোনা ভাইরাসের আতঙ্ক প্রবল আকার ধারণ করেছে। এই আতঙ্ক মূলত ৬ জনের দেহে এই ভাইরাসের চিহ্ন পাওয়ার পর থেকেই শুরু হয়েছে। এদিকে, ইতালি থেকে আসা একটি পর্যটক দলের মধ্যে ১৫ জনের দেহে এমন ভাইরাসের সন্ধান মিলেছে। তাঁদের সঙ্গে থাকা গাড়ির চালক যিনি ভারতীয় ,তাঁকে ঘিরেও সন্দেহ দানা বাঁধছে।

‌করোনা ভাইরাস প্রতিরোধে হাসপাতাল, স্বাস্থ্য কর্মী ও নার্সের অভাব রয়েছে ভারতে

English summary
Coronavirus Treatment,China approves Roche Arthritis Drug for patients.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X