• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩৫ টাকায় করোনার ট্যাবলেট, কোভিড চিকিৎসায় সান ফার্মা বাজারে নিয়ে এল ফ্লুগার্ড

ভারতের সান ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড মঙ্গলবার জানিয়েছে, সংস্থা শীঘ্রই নিজের তৈরি ফ্যাভিপিরাভির-সমৃদ্ধ ওষুধ দেশের বাজারে বিক্রি শুরু করবে। এই ওষুধটি কোভিড-১৯ চিকিৎসায় ব্যবহৃত হবে। ফ্লুগার্ড (‌ফ্যাভিপিরাভির ২০০ এমজি)‌ ভারতের বাজারে পাওয়া যাবে ৩৫ টাকা প্রতি ট্যাবলেট। এটি করোনা ভাইরাসের হাল্কা বা মাঝারি উপসর্গে কাজ দেবে। এই ওষুধটি আসলে জাপানের একটি সংস্থা ইনফ্লুয়েঞ্জার জন্য তৈরি করেছিল।

৩৫ টাকায় করোনার ট্যাবলেট, কোভিড চিকিৎসায় সান ফার্মা বাজারে নিয়ে এল ফ্লুগার্ড

ভারতে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। শেষ কয়েক দিন ধরে এক দিনে আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের উপরে রয়েছে। তবে এমন পরিস্থিতিতে সুস্থতার হার যেমন ক্রমশ বাড়ছে, তেমনই কমছে মৃত্যুহার। কোভিড–১৯ চিকিৎসায় এখনও পর্যন্ত সরকারি ভাবে ফ্যাভিপিরাভির এবং রেমডেসিভির সমৃদ্ধ অ্যান্টিভাইরাল ওষুধগুলিকে ছাড়পত্র দিয়েছে কেন্দ্রীয় সরকার। তবে ফ্যাভিপিরাভির হল মুখ–গহ্বর সংক্রান্ত এমনই একটি অ্যান্টি–ভাইরাল, যা একমাত্র কোভিড–১৯–এর মাঝারি উপসর্গে চিকিৎসার জন্য অনুমোদিত হয়েছে বলে জানিয়েছে সান ফার্মা।

এই ওষুধের লঞ্চে সান ফার্মার সিইও কির্তী গানোরকার বলেন, '‌ভারতে প্রতিদিন ৫০ হাজার কোভিড–১৯ আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। স্বাস্থ্যসেবা পেশার ক্ষেত্রে জরুরি ভিত্তিতে আরও বেশি করে চিকিৎসার বিকল্প নিয়ে আসা প্রয়োজন। আমরা ফ্লুগার্ড লঞ্চ করছি অর্থনৈতিক মূল্যে যাতে রোগীরা সহজে এটা পেতে পারেন এবং ওষুধ ব্যবসায়ীদের আর্থিক বোঝাও কম হবে। এভাবেই আমরা ভারতের মহামারির লড়াইয়ে দেশের পাশে থাকতে চাই।’‌ সান ফার্মা জানিয়েছে, সংস্থাটি রোগীদের ফ্লুগার্ডের প্রাপ্যতা নিশ্চিত করতে সরকার ও চিকিৎসা সম্প্রদায়ের সঙ্গে নিবিড়ভাবে কাজ করবে। ফ্লুগার্ডের স্টক এই সপ্তাহ থেকে বাজারে পাওয়া যাবে।

ফের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ সুজন চক্রবর্তীর, রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ

সুশান্তের প্রাক্তন ম্যানেজার দিশা আত্মহত্যা করেননি, চাঞ্চল্যকর দাবি মহারাষ্ট্রের বিজেপি নেতার

English summary
coronavirus tablets for rs 35 sun pharma launches flugard
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X