• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৬ টি নতুন করোনা ভাইরাস আবিষ্কার! বিশ্বে তোলপাড় করা গবেষণা কোন প্রাণীকে ঘিরে

যুদ্ধ চলছেই। তার শেষ কোথায় কেউ জানে না! এমন পরিস্থিতিতে, করোনার মতো অজানা শত্রুর সঙ্গে প্রবল লড়াইয়ের মধ্যেই একদিকে মৃত্যু মিছিল , অন্যদিকে রোগীদের সুস্থ করে তোলার তাগিদে বিপর্যন্ত মানবসভ্যতা। অন্যদিকে চলছে অনন্তর গবেষণা। এমন এক পরিস্থিতিতে নতুন করে ৬ টি করোনা ভাইরাস আবিষ্কার করেছেন বিজ্ঞানীরা।

করোনা রুখতে বড় আবিষ্কার!

করোনা রুখতে বড় আবিষ্কার!

করোনা রুখতে একের পর এক আবিষ্কার অত্যন্ত প্রাসঙ্গিক হয়ে পড়ছে। এরই মধ্যে 'প্লস ওয়ান' নামের এক পত্রিকা জানিয়েছে, এক বিশেষ গবেষণায় আরও ৬ টি করোনা ভাইরাস পেয়েছে তারা। যার হাত ধরে করোনা মুক্তিতে বিশ্ব নতুন দিশা দেখতে পারে।

 কোণ প্রাণীর দেহে মিলেছে করোনার চিহ্ন!

কোণ প্রাণীর দেহে মিলেছে করোনার চিহ্ন!

'স্মিথসোনিয়ান ন্যাশনাল জু অ্যান্ড বায়োলজিক্যাল ইনস্টিটিউটের' বিজ্ঞানীরা এই আবিষ্কার করেছেন। মার্কিন মুলুকের এই প্রতিষ্ঠানের বিজ্ঞানীরা বলছেন, মায়ানমারের বাদুরের দেহ থেকে তাঁরা এই ৬ টি নতুন করোনা ভাইরাস আবিষ্কার করেছেন।

নতুন করোনা ভাইরাসের ধরণ কেমন?

নতুন করোনা ভাইরাসের ধরণ কেমন?

গবেষণা বলছে, সার্স সিওভি ওয়ান এবং সার্স সিওভি ২ -এর থেকে অনেকটাই আলাদা নতুন করোনা ভাইরাসের ধরণ। বিজ্ঞানীরা বলছেন, যত সহজে এটা বোঝা যাবে যে , এই করোনা ভাইরাসগুলি বিবরতনের মাধ্যমে বা নতুন রূপ গ্রহণের মাধ্যমে প্রাণী থেকে প্রাণী বা পশু থেকে মানুষের মধ্যে কীভাবে ঢুকছে ,ততই সহজে করোনা নিয়ে বড় আবিষ্কার সম্ভব।

ডাক্তার-নার্সদেরও ছুটি দেওয়া হবে, মুখ্যমন্ত্রীর নির্দেশ
 মায়ানমার ও প্রথম ৬ ধরনের করোনা আবিষ্কার

মায়ানমার ও প্রথম ৬ ধরনের করোনা আবিষ্কার

বিজ্ঞানীরা মায়ানমার ঘিরে একাধিক ধরনের গবেষণা চালিয়েছেন। বিশ্ব প্রথমবার এমন ৬ টি নতুন ধরনের করোনা ভাইরাসের খোঁজ পেয়েছে। বিজ্ঞানীরা বলছেন, মায়ানমার বাদে দক্ষিণ পূর্ব এশিয়ারর একই ধরনের করোনা ভাইরাস দেখা গিয়েছিল। কিন্তু মায়ানমারের করোনা ভাইরাসের ধরন আলাদা। যা তাঁদের আগামীর গবেষণাকে ব্যপক পরিমাণ সাহায্য করছে।

English summary
Coronavirus study, Scientists discover six new coronaviruses in bats.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X