• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাভাবিক নিঃশ্বাসেও ছড়াতে পারে করোনা ভাইরাস, উদ্বেগ বাড়ালেন মার্কিন গবেষকরা

সাধারণ নিঃশ্বাসেও বাতাসের মাধ্যমে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এমনই উদ্বেগের কথা শোনালের মার্কিন গবেষকরা। আমেরিকায় করোনা সংক্রম এখন চিনকেও ছাপিয়ে গিয়েছে। তারমধ্যে করোনা সংক্রমণ নিয়ে বিজ্ঞানীদের এই বক্তব্যে আরও উদ্বেগ বাড়িয়েছে। যার কারণে সকলের মাস্ক পরা মাধ্যতামূলক করা উচিত বলে জনিয়েছেন গবেষকরা।

স্বাভাবিক নিঃশ্বাসেও ছড়ায় করোনা ভাইরাস

স্বাভাবিক নিঃশ্বাসেও ছড়ায় করোনা ভাইরাস

করোনা সংক্রমণ নিয়ে আরও উদ্বেগের কথা শুনিয়েছেন আমেরিকার একদন বিজ্ঞানী। তাঁরা দাবি করেছেন সাধারণ নিঃশ্বাসের সঙ্গে বাতাসে ছড়ায় করোনা ভাইরাস। এমনকী শুধুমাত্র কথা বলার সময় যে শ্বাস নেওয়া হয় তাতেও ছড়ায় করোনা ভাইরাস। তাই শুধু আক্রান্ত রোগীরাই নন, সকলকেই সবসময় মাস্ক পরে থাকার কথা বলেছেন তিনি। এই জন্য সরকারের উচিত কড়া নির্দেশি জারি করা এমনও বলেছেন মার্কিন গবেষকরা।

বাতাসেও ছড়ায় করোনা ভাইরাস

বাতাসেও ছড়ায় করোনা ভাইরাস

এর আগে নিউ ইংল্যান্ড জার্নাল অব মেডিসিনের পক্ষ থেকে বলা হয়েছিল বাতাসেও ছড়ায় করোনা ভাইরাস। এমনকী আক্রান্ত রোগী ঘর থেকে চলে যাওয়ার পরেও থেকে যায় করোনা ভাইরাস। ধাতু এবং প্লাস্টিকে ৭২ ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে এই ভাইরাস। এতেই আরও বেড়েছে

 আমেরিকায় করোনা সংক্রমণ

আমেরিকায় করোনা সংক্রমণ

আমেরিকায় করোনা সংক্রমণ মারাত্মক আকার নিয়েছে। দিনে ১০০০ জনের বেশি মৃত্যু হয়েছে আমেরিকায়। পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক আঁচ করেই লকডাউনের সময়সীমা আরও বাড়িয়ে দিয়েছে ট্রাম্প সরকার। করোনা সংক্রমণ আমেরিকায় চিনের থেকেও ভয়াবহ আকার নিয়েছে।

English summary
Coronavirus spread throug normal breathing claimd US Scientist
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X