• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৬ কোটি টাকা খরচে মহারাষ্ট্রে কোভিড কেয়ার কোচে নেই একজনও রোগী! মুম্বইয়ের পরিস্থিতি একনজরে

  • |

মুম্বই দেশের মধ্যে এমন একটি শহর যেখানে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ মারা গিয়েছেন করোনার জেরে। এখনও পর্যন্ত ১০ হাজার জনের মৃত্যু শুধু মুম্ুইতে করোনার জেরে হয়েছে। দেশের মূল বাণিজ্য নগরীর এই অবস্থা নিয়ে রীতিমতো আতঙ্কের পরিস্থিতি দেশজুড়ে।

৬ কোটি টাকা খরচে মহারাষ্ট্রে কোভিড কেয়ার কোচে নেই একজনও রোগী! মুম্বইয়ের পরিস্থিতি একনজরে

করোনার জেরে মুম্বইতে ১০, ০১৬ জনের মৃত্যু হয়েছে। যদিও এই শহরে সুস্থ হয়ে ওঠার মোট সংখ্যা ২,১৯, ১৫২ জন। তবুও মুম্বই দেশের প্রথম শহর যেখানে করোনার জেরে ১০ হাজার ছাড়িয়েছে মৃত্যু মিছিল। তবে ধীরে ধীরে কোভিডের গ্রাস থেকে এই মায়ানগরী নিজেকে বের করার চেষ্টা করছে। মুম্বইতে শুধু ৮৮ শতাংশ সুস্থতার পরিসংখ্যান রেজিস্টার হয়েছে।

গত ২৪ অক্টোবর পর্যন্ত এই শহরে অ্যাক্টিভ কেস ছিল ১৯,৫৫৪ জন। ১২০ দিনে সেখানে দ্বিগুণ হচ্ছে করোনায় আক্রান্তের সংখ্যা। দেখা গিয়েছে এই শহরে ৫০ এর বেশি যাঁদের বয়স তাঁদের মৃত্যুর হার সবচেয়ে বেশি। এই পরিসংখ্যান ৮৫ শতাংশ। দেখা গিয়েছে মুম্বইতে ৪৪ বছরের সীমার মধ্যে থাকা মানুষরাই সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন।

এদিকে, মহারাষ্ট্রে ওয়েস্টার্ন রেলওয়ে ও সেন্ট্রাল রেলওয়ে করোনার আবহে ট্রেনে আইসোলেশন কোচ তৈরি করে ৬ কোটি টাকা খরচে। আর দেখা গিয়েছে, সেই আইসোলেশন কোচে এখনও পর্যন্ত কোনও রোগী ভর্তি হয়নি। এমনই তথ্য প্রকাশিত হয়েছে আরটিআইতে। সেখানে জানানো হয়েছে সেন্ট্রাল রেলওয়ে ৪৮২টি কোভিড কোচ তৈরি করেছে ৩.৮ কোটি টাকায়। আর ওয়েস্টার্ন রেলওয়ে খরচ করেছে ২ কোটি টাকা। যা দিয়ে ৪১০ টি কোচ তৈরি হয়েছে।

Puja Special : বিজয়া দশমীর তাৎপর্য অনেকেরই অজানা, জানুন আসল কাহিনী

English summary
Coronavirus situation in Mumbai and maharashtra says Mumbai first Indian city with over 10,000 Covid deaths
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X