• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একের পর এক রিপোর্ট পেশ, করোনা নিয়ে কি কোনও আশার আলো দেখছে ভারত?

করোনা ভাইরাস নিয়ে দৈনিক বুলেটিন পেশের সময় সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মুখপাত্র লব আগারওয়াল জোর গলায় বেশ কয়েকটি তথ্য ও পরিসংখ্য়ান তুলে ধরেন। তাতে তিনি দেশের করোনা পরিস্থিতি ভালোর দিকে যাচ্ছে বলে দাবি করেন। পেশ করা পরিসংখ্যানের মধ্যে ছিল দেশে করোনার ডাবলিং রেট, ও করোনা মুক্ত জেলার সংখ্যা।

দেশের করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে?

দেশের করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে?

কিন্তু আদৌ কি দেশের করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে? কোনও আশার আলো দূরে দেখা জ্বলছে ভারতের জন্য? সরকারি হিসাবে দেশে এখন করোনা পজিটিভ কেসের সংখ্যা ১৪ হাজার ৭৫৯। এদের মধ্যে ৭৭ জন বিদেশিও রয়েছেন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মাত্র ৩ হাজার ২৫১ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে ১৩৩৬ জন সংক্রমিত

গত ২৪ ঘন্টায় নতুন করে ১৩৩৬ জন সংক্রমিত

ভারতে করোনায় সংক্রমণের হার দ্বিগুণের সময় যতই বারুক না কেন, গত ২৪ ঘন্টায় সারা দেশে নতুন করে ১৩৩৬ জনের সংক্রমিত হওয়ার খবর পাওয়া গিয়েছে। মৃত্যুর ঘটনা ঘটেছে ৪৭ টি। এদিন সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী ভারতে মোট সংক্রমণের সংখ্যা ১৮৫০০ ছাড়িয়ে গিয়েছে।

ডাবলিং রেট নিয়ে কেন্দ্রের বক্তব্য

ডাবলিং রেট নিয়ে কেন্দ্রের বক্তব্য

সোমবার সকালেই ভারতে আক্রান্তের সংখ্যা ছিল ১৭২৬৫ জন। তারপর থেকে দেশে নতুন করে আরও ১৫৫৩ জন সংক্রমিত হয়েছেন। সরকারি তরফে জানানো হয়েছে, ভারতে এখন করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে ৭.৫ দিনে। স্বাস্থ্য দফতরের যুগ্ম সচিব লব আগরওয়াল জানিয়েছেন, লকডাউনের আগে এই আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছিল ৩.৪ দিনে।

কোন কোন রাজ্যে পরিস্থিতি উন্নতির পথে?

কোন কোন রাজ্যে পরিস্থিতি উন্নতির পথে?

পাশাপাশি কেন্দ্র জানাচ্ছে, দিল্লি, কর্নাটক, তেলাঙ্গানা সহ আটটি ২০ দিনের কম সময়ে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে। অন্যদিকে আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ, হরিয়ানা, হিমাচল প্রদেশ, চণ্ডীগড়, অসম, উত্তরাখণ্ড এবং লাদাখে আক্রান্ত দ্বিগুণ হতে সময় লাগছে ২০ থেকে ৩০ দিন। ওড়িশায় আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে ৩৯.৮ দিনে আর কেরলে দ্বিগুণ হয়েছে ৭২.২ দিনে।

১৪ দিনে ৫৯ টি জেলায় কেউ করোনা আক্রান্ত হননি!

১৪ দিনে ৫৯ টি জেলায় কেউ করোনা আক্রান্ত হননি!

সারা দেশে গত ১৪ দিনে ৫৯ টি জেলা থেকে কারও আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। পুদুচেরির মাহে, কর্নাটকের কোডাগু, উত্তরাখণ্ডের পৌরী গাড়োয়ালে গত ২৮ দিনে কারও আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। কিন্তু এত সব পরিসংখ্যানেও দেশে করোনা প্রকোপ ক্রমেই বেড়ে চলেছে। পরিসংখ্যান যাই বলুক দেশের করোনা পরিস্থিতি যে ক্রমেই আরও গুরুতর হয়ে উঠছে তা একপ্রকার স্পষ্ট।

English summary
coronavirus situation in india grave in spite of claims of center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X